এবার ১৪ দিনের লকডাউনের পথে Karnataka, কঠোর বিধিনিষেধ

জেনে নিন কী খোলা, কী বন্ধ

Updated By: May 8, 2021, 08:44 AM IST
এবার ১৪ দিনের লকডাউনের পথে Karnataka, কঠোর বিধিনিষেধ

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ ভারতে ভয়াবহ আকার নিয়েছে করোনা। আজ থেকে লকডাউন শুরু হচ্ছে কেরলে। আর এবার ১৪ দিনের সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল প্রতিবেশী কর্ণাটকও (Karnataka Lockdown)। রাজ্যের ভয়াবহ করোনা পরিস্থিতি সামাল দিতে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা (B S Yedurappa) সোমবার ১০ই মে থেকে ২৪ মে পর্যন্ত টানা ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছেন।

আরও পড়ুন: করোনার মাঝেই 'Black Fungas' এর চোখরাঙানি, রুখতে পাঁচ পরামর্শ কেন্দ্রের

মুখ্যমন্ত্রী জানান, 'রাজ্যে কোভিডের সংক্রমণ যেভাবে বাড়ছে তাতে করে করোনা কারফিউ জারি করে কোনোই লাভ হয়নি। সেদিক বিবেচনা করেই ১০ই মে সকাল ৬টা থেকে ২৪ মে সকাল ৬টা পর্যন্ত টানা লকডাউন ঘোষণা করা হল। হোটেল, পাব থেকে বার, সবকিছু বন্ধ থাকবে। খাওয়ার দোকান, মাংস ও সবজির দোকান খোলা থাকবে সকাল ৬টা থেকে বেলা ১০টা পর্যন্ত।'

আরও পড়ুন: প্রথম ডোজ নেওয়ার পর Corona আক্রান্ত? দ্বিতীয় ডোজ কখন নেবেন?

রাজ্যে বসবাসকারী পরিযায়ী শ্রমিকদের এখনই কোথাও না যেতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। তাঁদেরকে আশ্বস্ত করে মুখ্যমন্ত্রীর বার্তা, 'এই লকডাউন (Lockdown) সাময়িকী। গোষ্ঠী সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ।' তবে সকাল ১০টার পর যদি কাউকে নিয়মভঙ্গ করতে দেখা যায় তাহলে পুলিস কঠোর ভূমিকা নেবে। রাজ্যে আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাও বাড়ছে। মহারাষ্ট্রের পরেই তালিকায় নাম কর্ণাটকের। আর তাই লকডাইনের পথে হাঁটল দক্ষিণের এই রাজ্য।