"জাটদের চেহারা থাকলেও বুদ্ধি কম, সেটা আছে বাঙালিদের," মন্তব্যের পর ক্ষমা চাইলেন বিপ্লব দেব

"বুদ্ধির দিক থেকে বাঙালির সঙ্গে জাটরা পেরে ওঠেন না," আগরতলা প্রেস ক্লাবে এমন মন্তব্য করতে দেখা যায় বিপ্লব দেবকে।

Updated By: Jul 21, 2020, 12:58 PM IST
"জাটদের চেহারা থাকলেও বুদ্ধি কম, সেটা আছে বাঙালিদের," মন্তব্যের পর ক্ষমা চাইলেন বিপ্লব দেব
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন : হরিয়ানার জাটদের বুদ্ধি কম, কিন্তু হৃষ্টপুষ্ট চেহারা আছে। আর বাঙালিদের দেশে সবাই চেনে বুদ্ধির জন্য। ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের এই মন্তব্যের জেরে ওঠে তুমুল সমালোচনার ঝড়। সাম্প্রদায়িক বিভেদ ছড়ানোর অভিযোগের মুখে শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। 

"আমার এই সম্প্রদায়ের (জাট) অনেক বন্ধু রয়েছে। যদি আমার কথায় কারও খারাপ লাগে, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী," হিন্দিতে টুইট করে লেখেন বিপ্লব।

"বুদ্ধির দিক থেকে বাঙালির সঙ্গে জাটরা পেরে ওঠেন না," আগরতলা প্রেস ক্লাবে এমন মন্তব্য করতে দেখা যায় বিপ্লব দেবকে। তাঁর এই বক্তব্যের ভিডিয়ো টুইট করেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। ক্যাপশানে লেখেন "বিজেপির চিন্তাধারা।"

ভিডিয়োটি এরপর ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। আর তার জেরেই শেষমেশ ক্ষমা চাইলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। "আগরতলা প্রেস ক্লাবের একটি অনুষ্ঠানে আমি আমার জাট ও পাঞ্জাবী ভাইদের বিষয়ে একটি মতপ্রকাশ করেছিলাম। কাউকে আঘাত করা আমার উদ্দেশ্য ছিল না," জানান বিপ্লব। তিনি আরও বলেন, "আমি জাট ও পাঞ্জাবীদের জন্য গর্বিত। আমি বহুদিন তাদের সঙ্গে থেকেছি।"

এর আগেও নিজের মন্তব্যের জেরে বারবার বিতর্কে জড়িয়েছেন বিপ্লব। গত বছর নভেম্বরে তিনি দাবি করেন মোগলরা 'বোম' মেরে ত্রিপুরার সমস্ত শিল্প ও স্থাপত্য ধ্বংস করতে চেয়েছিল। তার আগে, মহাভারতের সময়ে স্যাটেলাইট যোগাযোগ ব্যবস্থার কথা তুলে ধরে বিপ্লব বলেন, "ইউরোপীয় ও মার্কিনরা এটা নিজেদের বলতে পারেন, তবে আসলে এটা আমাদের আবিষ্কার।"
আরও পড়ুন : ভাল্বযুক্ত N95 মাস্ক সাধারণের জন্য বিপজ্জনক, নির্দেশিকা স্বরাষ্ট্র মন্ত্রকের

.