Indian Navy: ডুবোজাহাজের গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস! গ্রেফতার নৌসেনা কমান্ডার-সহ ৩

নৌ বাহিনী সূত্রে খবর, তথ্য ফাঁসের বিষয়টির তদন্তের দায়িত্ব রয়েছে খোদ ভাইস অ্যাডমিরাল ও রিয়ার অ্য়াডমিরাল

Updated By: Oct 26, 2021, 08:39 PM IST
Indian Navy:  ডুবোজাহাজের গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস! গ্রেফতার নৌসেনা কমান্ডার-সহ ৩

নিজস্ব প্রতিবেদন: ডুবো জাহাজের আধুনিকীকরণের গুরুত্বপূর্ণ তথ্য ফাঁসের অভিযোগ গ্রেফতার নৌসেনার এক অফিসার ও দুই অবসরপ্রাপ্ত অফিসার।

কিলো ক্লাসের ওইসব সাবমেরিনের আধুনিকীকরণের তথ্য পাচার করার অভিযোগ ওই তিন জনকে গ্রেফতার করল সিবিআই। এই ঘটনার সঙ্গে আরও অনেককে গ্রেফতার হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে ওইসব তথ্য কোনও বিদেশি সংস্থা হাতে পড়ে গিয়েছে কিনা সেটাই এখন প্রধান বিষয়।

আরও পড়ুন-DeshKaZee:  বম্বে হাইকোর্টে ধাক্কা খেল Invesco, EGM ডাকার আর্জিতে সাময়িক স্থগিতাদেশ আদালতের

নৌবাহিনীর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'গুরুত্বপূর্ণ কিছু তথ্য ফাঁস হওয়ার খবর এসেছে। এনিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। নৌবাহিনীর তরফেও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।' নৌ বাহিনী সূত্রে খবর, তথ্য ফাঁসের বিষয়টির তদন্তের দায়িত্ব রয়েছে খোদ ভাইস অ্যাডমিরাল ও রিয়ার অ্য়াডমিরাল।

আরও পড়ুন-Digha: দীঘা মোহনায় উঠল কোটি টাকার তেলিয়া ভোলা, ভিড় করলেন পর্যটকরা  

কিলো ক্লাস সাবমেরিনের যেসব তথ্যা ফাঁস হয়েছে বলে অভিযোগ সেটি তৈরি হয়েছিল সোভিয়েত ইউনিয়নে। দুনিয়ার বিভিন্ন দেশ এই ধরনের সাবমেরিন ব্যবহার করে। ফলে ভারত-সহ ওইসব দেশের পক্ষেও বিষয়টি উদ্বেগের। ভারতে এই ধরনের সাবমেরিন সিন্ধুঘোষ নামে পরিচিত। ভারতের হাতে বর্তমানে রয়েছে এই ধরনের ১০টি সাবমেরিন। এগুলোর সবকটিরই আধুনিকীকরণ করা হয়েছে। সেই তথ্য পাচার হয়েছে বলে মনে করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.