Manipur violence case: রাজ্য-কেন্দ্রের বিরুদ্ধে পিটিশন জারি দুই নিগৃহীতার, মণিপুর হিংসার ভিডিয়ো পৌঁছল সুপ্রিম কোর্টে

কুকি সম্প্রদায়ের ওই দুই মহিলার ওপর ঘৃণ্য অত্যাচার চালিয়েছেন মেইতেই সম্প্রদায়ের পুরুষরা। সুপ্রিম কোর্টের কাছে এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের আবেদন করেছেন ২ জন। 

Updated By: Aug 1, 2023, 04:15 PM IST
Manipur violence case: রাজ্য-কেন্দ্রের বিরুদ্ধে পিটিশন জারি দুই নিগৃহীতার, মণিপুর হিংসার ভিডিয়ো পৌঁছল সুপ্রিম কোর্টে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বতঃপ্রণোদিত উদ্যোগ নেওয়ার আর্জি জানিয়ে কেন্দ্র ও রাজ্য়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করলেন মণিপুরের দুই নির্যাতিতা। মণিপুরে দুই মহিলাকে নগ্ন করে ঘোরানোর যে ভিডিয়ো ভাইরাল হয় সেই মামলা এবার অন্য রাজ্যে স্থানান্তরিত করার জন্য কেন্দ্রের আবেদনে মঙ্গলবারই শুনানি হবে সুপ্রিম কোর্টে। নির্যাতনের বিরুদ্ধে এবার সরাসরি কেন্দ্র এবং রাজ্য, দুইয়ের বিজেপি শাসকের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে নালিশ জানালেন ২ জন নির্যাতিতা মহিলা।

আরও পড়ুন, AP Councillor Slaps Himself: পুরসভায় বৈঠকে নিজের গালেই চপ্পল দিয়ে মারতে লাগলেন পুরপিতা, কারণ জানলে অবাক হবেন

কুকি সম্প্রদায়ের ওই দুই মহিলার ওপর ঘৃণ্য অত্যাচার চালিয়েছেন মেইতেই সম্প্রদায়ের পুরুষরা। সুপ্রিম কোর্টের কাছে এই ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের আবেদন করেছেন ২ জন। তবে, বিচার প্রক্রিয়া চলাকালীন নিজেদের পরিচয় গোপন রাখার অনুরোধ জানিয়েছেন তাঁরা। সোমবার, কাংপোকপি জেলার এই ঘটনার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিক্রিয়া শোনা হবে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন একটি বেঞ্চে। সুপ্রিম কোর্ট আজ মণিপুর ভাইরাল ভিডিও মামলার ট্রায়াল স্থানান্তর করার জন্য কেন্দ্রের আবেদনের শুনানি করবে।

তবে কেন্দ্রীয় সরকার আদালতকে জানিয়েছে যে সরকার ‘নারীদের বিরুদ্ধে কোনও অপরাধ সহ্য করতে নারাজ।’ সচিব অজয়কুমার ভাল্লার দাখিল করা এক হলফনামায় স্বরাষ্ট্র মন্ত্রক (এমএইচএ) একটি নির্দিষ্ট সময়ের মধ্যে বিচার শেষ করার জন্য এই মামলার বিচার মণিপুরের বাইরে স্থানান্তর করার আবেদন করেছে শীর্ষ আদালতের কাছে। ইতিমধ্যেই মূল অভিযুক্ত সহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন, মর্মান্তিক! মাথার উপর ভেঙে পড়ল দৈত্যাকৃতি ক্রেন, পিষে মৃত ১৬

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.