'মমতা বন্দ্যোপাধ্যায়কে বোঝানোর ক্ষমতা আমার নেই', সাক্ষাৎকারে জানালেন অমিত শাহ

মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো বিরোধী নেতারা নাকি দাবি করেন কেন্দ্রীয় বাহিনী রাজনৈতিকভাবে অনুপ্রাণিত এবং কেবল কেন্দ্রের থেকে আদেশই মেনে চলে। এর উত্তরেই শাহ বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়কে বোঝানোর ক্ষমতা আপনার বা আমার কারোরই নেই।" 

Updated By: Jun 26, 2022, 08:04 AM IST
'মমতা বন্দ্যোপাধ্যায়কে বোঝানোর ক্ষমতা আমার নেই', সাক্ষাৎকারে জানালেন অমিত শাহ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ২০০২ সালের গুজরাট দাঙ্গার বিষয়ে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে একটি সাক্ষাত্কারে শাহ বলেছেন, যারা গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে "রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত" অভিযোগ তুলেছেন তাদের এর জন্য ক্ষমা চাওয়া উচিত। একই সাক্ষাৎকারে শাহ আরও উল্লেখ করেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বোঝানো তার পক্ষে সম্ভব নয়। 

অগ্নিপথ প্রকল্পের কারণে ভারত জুড়ে যে হিংসার পরিস্থিতি তৈরি হয়েছিল তাতে প্রচুর সরকারী সম্পত্তির ক্ষতি হয়েছিল। এই বিষয়ে কথা বলতে গিয়ে শাহ বলেন, রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখা রাজ্য সরকারের দায়িত্ব। যদি তাদের কাছে পর্যাপ্ত সংস্থান না থাকে এবং অবশ্যই প্রয়োজন হলে তারা কেন্দ্রের সহায়তা চাইতে পারে। বিজেপি নেতা এদিন আরও বলেন, রাজ্য যদি বলে তবেই কেন্দ্র সৈন্য পাঠাতে পারে এবং সেক্ষেত্রে অবিলম্বে বাহিনী পাঠানো হয়। 

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো বিরোধী নেতারা নাকি দাবি করেন কেন্দ্রীয় বাহিনী রাজনৈতিকভাবে অনুপ্রাণিত এবং কেবল কেন্দ্রের থেকে আদেশই মেনে চলে। এর উত্তরেই শাহ বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়কে বোঝানোর ক্ষমতা আপনার বা আমার কারোরই নেই।" 

আরও পড়ুন, Teesta Setalvad: আচমকাই মুম্বইয়ে হানা গুজরাট এটিএসের, আটক সমাজকর্মী তিস্তা শেতলওয়াড়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.