Pakistan occupied Kashmir: পাক অধিকৃত কাশ্মীর স্বাধীন করবে বিজেপি, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের মতোই, পাক অধীকৃত কাশ্মীরকে স্বাধীন করবে বিজেপি। 

Updated By: Mar 21, 2022, 08:18 AM IST
Pakistan occupied Kashmir: পাক অধিকৃত কাশ্মীর স্বাধীন করবে বিজেপি, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের মতোই, পাক অধীকৃত কাশ্মীরকে স্বাধীন করবে বিজেপি। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টির সরকার ৩৭০ ধারা বাতিল করেছে এবং সেই প্রতিশ্রুতি পূরণের মতোই পাকিস্তান অধিকৃত কাশ্মীরকে (POK) মুক্ত করার কথা রাখবে।

কাঠুয়ায় মহারাজা গুলাব সিংয়ের একটি ২০ ফুট মূর্তি উন্মোচনের পর সিং বলেছেন, "মানুষ বুঝতে পারে না যে বিজেপি যখন কিছু প্রতিশ্রুতি দেয় তখন তা পূরণ করে। আমরা যখন ৩৭০ ধারা বাতিলের কথা বলতাম তখন সবাই ঠাট্টা করত কিন্তু আমরা প্রতিশ্রুতি পূরণ করেছি। একইভাবে, এটা আমাদের প্রতিশ্রুতি যে অবৈধভাবে পাকিস্তানের দখল করা জম্মু ও কাশ্মীরের অংশ মুক্ত করব।''

তিনি আরও বলেন, "পার্লামেন্ট ১৯৯৪ সালে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব পাস করে, সেখানে জোর দিয়েছিল যে পাকিস্তানকে অবশ্যই জম্মু ও কাশ্মীরের কিছু অংশ খালি করতে হবে। ১৯৮০ র ভারতীয় জনতা পার্টির অন্যতম সহ-প্রতিষ্ঠাতা এবং প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী প্রতিশ্রুতি দিয়েছিলেন যে একদিন বিজেপি কেন্দ্রে সরকার গঠন করবে, অনেকে এটা নিয়েও মজা করেছিল।"

আজকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সমস্ত প্রতিজ্ঞা পূরণ করার চেষ্টা করেছে।

আরও পড়ুন, Diesel Price Hike Rs 25 per litre: লিটারে ২৫ টাকা বাড়ল ডিজেলের দাম, গ্রাহকদের মাথায় হাত!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.