Heavy rains in Lucknow: যোগীরাজ্যের একী হাল! প্রবল বৃষ্টিতে জলমগ্ন বিধানসভায় ঝোলানো হল তালা...

Uttar Pradesh Assembly: নাগাড়ে বৃষ্টিতে ভাসছে যোগীরাজ্য। লাগাতার বৃষ্টির জেরে জলমগ্ন একাধিক এলাকা। কার্যত নাজেহাল অবস্থায় আমজনতা। এই পরিস্থিতিতে লখনউতে বিধানসভার মধ্যে ঢুকে গিয়েছে এক হাঁটু সমান জল। তার মধ্যেই বিধানসভা থেকে বের হচ্ছেন আধিকারিকরা। 

Updated By: Jul 31, 2024, 09:09 PM IST
Heavy rains in Lucknow: যোগীরাজ্যের একী হাল! প্রবল বৃষ্টিতে জলমগ্ন বিধানসভায় ঝোলানো হল তালা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আকাশভাঙা বৃষ্টিতে ভাসছে যোগীরাজ্য। লাগাতার বৃষ্টির জেরে জলমগ্ন একাধিক এলাকা। কার্যত নাজেহাল অবস্থায় আমজনতা। এই পরিস্থিতিতে লখনউতে বিধানসভার মধ্যে ঢুকে গিয়েছে এক হাঁটু সমান জল। তার মধ্যেই বিধানসভা থেকে বের হচ্ছেন আধিকারিকরা। সেই ভিডিয়ো ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।

বর্তমানে বিধানসভায় চলছে বাজেট অধিবেশন। এদিকে বিধানসভা চত্বরে জলাবদ্ধতার কারণে সমস্যায় পড়েছেন বিধায়ক ও কর্মচারীরা। দেখা গিয়েছে, মুষলধারে বৃষ্টির ফলে বিধানসভার নিচতলায় থইথই করছে জল। এমনকি বিধানসভার ৭ নম্বর গেটের কাছে জল থাকায় গাড়ি নিয়ে ঢুকতে পারেননি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাই তাঁকে অন্য গেট দিয়ে বিধানসভায় ঢুকতে হয়। 

তবে শুধু বিধানসভাই নয়, ভারী বৃষ্টিপাতের জেরে লখনউ মিউনিসিপ্যাল কর্পোরেশনেও জলমগ্ন পরিস্থিতি তৈরি হয়েছে। এমনকি পৌর কর্পোরেশনের ছাদও ফুটো হয়ে যাওয়ায় তৈরি হয়েছে জলমগ্ন পরিস্থিতি। লখনউয়ের পাশাপাশি একই পরিস্থিতি দেখা গিয়েছে প্রয়াগরাজেও। 

উল্লেখ্য, বুধবার লখনউতে নাগাড়ে বৃষ্টি হচ্ছে। আর তাতে জলমগ্ন হয়ে গিয়েছে হজরতগঞ্জ, চক, ঠাকুরগঞ্জ. আইশবাগ প্রভৃতি এলাকা। এই পরিস্থিতিতে আবহাওয়া দফতর থেকে সতর্কতা জারি করা হয়েছে। জানানো হয়েছে, আগামী তিন দিন লখনউ সংলগ্ন এলাকায় রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। এলাকাবাসীদের সতর্ক থাকার এবং অনিরাপদ বিল্ডিং এড়াতে এবং গাছ থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

জরুরি ভিত্তিতে সরকার কয়েক শো বালতি কিনেছে। বালতিতে ভরে ভরে অফিস-ঘরের জমা জল সরানোর কাজ শুরু হয়েছে। অনেকেই বলছেন, লখনউতে এমন বৃষ্টিপাতের নজির কমই আছে। তবে শহরের নিকাশি ব্যবস্থা নিয়েও প্রশ্ন  উঠেছে। মূল শহরের আশপাশে মাথা তুলেছে বিশাল মাপের সব উপনগরী। হাজার হাজার ফ্ল্যাট তৈরি হয়েছে সেখানে। বর্ষায় শহরের জল একটা সময় এই সব এলাকায় গিয়ে জমা হত। সেখানে এখন আবাসন হলেও নিকাশি ব্যবস্থা গড়ে ওঠেনি।

আরও পড়ুন:Bihar: কোন দেশে আছি! ৫ বছরের ছেলে স্কুলব্যাগে বন্দুক এনে ক্লাসেই গুলি করল বন্ধুকে...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.