১২ ঘণ্টায় একটি এনকাউন্টার করে যোগীর পুলিস

Updated By: Sep 20, 2017, 02:21 PM IST
১২ ঘণ্টায় একটি  এনকাউন্টার করে  যোগীর পুলিস
ফাইল চিত্র।

সংবাদ সংস্থা: ১২ ঘণ্টায় একটি করে এনকাউন্টার করেছে  উত্তর প্রদেশের যোগী সরকার। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এল খোদ ইউপি পুলিসের সম্প্রতিক রিপোর্টে। বিজেপি ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলার কতটা উন্নতি ঘটেছে তারই প্রমাণ দিতে সরকারের তরফে জানানো হয়, শেষ ছয় মাসে ৪৩০টি এনকাউন্টার হয়েছে। অর্থাত্ প্রতি ১২ ঘণ্টায় একটি করে এনকাউন্টার করেছে উত্তর প্রদেশ পুলিস।

আরও পড়ুন- এক্সক্লুসিভ: রাম রহিমের ডেরায় ছশো কঙ্কাল!

সে রাজ্যের পদস্থ পুলিস অফিসার আনন্দ কুমার জানান, আগামীতেও এনকাউন্টার চলবে। এনকাউন্টার টিমকে ১ লক্ষ টাকা প‌র্যন্ত পুরস্কার দিতে জেলা পুলিস সুপারদের নির্দেশ দিয়েছে ‌যোগী সরকার।

মঙ্গলবার ছ‍'মাস পূর্ণ করে উত্তর প্রদেশের বিজেপি সরকার। সেদিন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এক সাংবাদিক বৈঠকে বলেন, "এখন প্রদেশের মানুষ সুরক্ষিত এবং নিরাপদে রয়েছেন। অপরাধ দমনে পুলিসের তৎপরতায় আমরা এই পরিবেশ তৈরি করতে পেরেছি।"

আরও পড়ুন- ১ লাখ চাকরি পদের ঘোষণা রেলমন্ত্রী পীযূষ গোয়েলের

উত্তর প্রদেশের পুলিসের রিপোর্টে জানা যাচ্ছে, চলতি বছরে ২০ মার্চ থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত ৪৩১টি এনকাউন্টার হয়েছে। এতে ১৭ জন দুষ্কৃতী মারা গিয়েছে। পুলিস-দুষ্কৃতীর সংঘর্ষে ২ জন পুলিস কর্মী সহ ৮৮ জন আহত হয়েছেন। পাশাপাশি ১,১০৬ জন দুষ্কৃতী ধরা পড়েছে। ছয় মাসের এনকাউন্টারের এই সংখ্যা অভাবনীয় বলে দাবি উত্তর প্রদেশ পুলিসের। তবে গত বছর উত্তর প্রদেশে এনকাউন্টারে কত দুষ্কৃতীর মৃত্যু হয়েছিল তার কোনও খতিয়ান মেলেনি ওয়েবসাইটে। 

.