Omicron: ওমিক্রন সংক্রমণ ঠেকাতে আগামী ১ মাস ১৪৪ ধারা জারি এই শহরে

মঙ্গলবার উত্তর প্রদেশ সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, আাগামী ৭ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে লখনউতে

Updated By: Dec 7, 2021, 07:58 PM IST
Omicron: ওমিক্রন সংক্রমণ ঠেকাতে আগামী ১ মাস ১৪৪ ধারা জারি এই শহরে

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে ধীরে ধীরে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। কর্ণাটক, মহারাষ্ট্র, গুজরাট, দিল্লিতে মিলেছে ওমিক্রন আক্রান্তের হদিস। দেশজুড়ে বর্তমান ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩। এরকম এক পরিস্থিতিতে আগামী প্রায় একমাস লখনউয়ে ১৪৪ ধারা জারি করতে চলেছে যোগী আদিত্যনাথ প্রশাসন।

মঙ্গলবার উত্তর প্রদেশ সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, আাগামী ৭ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে লখনউতে। বড়দিন ও নববর্ষের উত্সবের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নিয়েছে আদিত্যনাথ প্রশাসন।

লখনউয়ের পুলিস কমিশনারেটের তরফে এক নির্দেশিকায় জানানো হয়েছে, 'পুলিসের অনুমতি ছাড় ৫ জনের বেশি জমায়েত করা যাবে না। লখনউ পুলিসের আওতায় থাকা এলাকায় এমন কিছু করা যাবে না যা সাম্প্রদায়িক হিংসা ছড়াতে পারে।' এই সময়ে পরীক্ষা কেন্দ্রগুলিতে পর্যাপ্ত পুলিস মোতায়েত থাকবে।

আরও পড়ুন-Kultali : কোথায় লুকিয়ে বাঘ? খাঁচা পেতে অপেক্ষায় বনকর্মীরা

ওমিক্রন নিয়ে জেলাগুলিকে নির্দেশিকা

## রাজ্যের বাইরে থেকে আসা লোকজনের আরটিপিসিআর টেস্ট বাধ্যতামূলক।

## সংক্রমিত ব্যক্তির নমুনা পাঠাতে হবে জেনোম সিকোয়েন্সের জন্য।

## রাজ্যের সীমান্তে পারাপারে নজরদারি।

## হাসপাতালগুলিতে বাড়ানো হচ্ছে বেড সংখ্যা।

## অক্সিজেন, বেড, ল্যাবের ব্যবস্থার উপরে জোর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)