ATM-এ মিলবে না নতুন ২০০ টাকার নোট!

খুব অল্প দিনের মধ্যেই বাজারে আসতে চলেছে ২০০ টাকার নোট। ইতিমধ্যেই সেই নোট ছাপানোর কাজ শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দিন কয়েক আগে এই খবর বাইরে এসেছে। গত নভেম্বর মাসে দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাহাকার পড়ে যায় সর্বত্র। কালো টাকা ও দুর্নীতি রুখতে বিজেপি সরকারের এই সিদ্ধান্তে সেদিন মিশ্র প্রভাব পড়েছিল।

Updated By: Jul 5, 2017, 04:33 PM IST
ATM-এ মিলবে না নতুন ২০০ টাকার নোট!

ওয়েব ডেস্ক : খুব অল্প দিনের মধ্যেই বাজারে আসতে চলেছে ২০০ টাকার নোট। ইতিমধ্যেই সেই নোট ছাপানোর কাজ শুরু হয়ে গিয়েছে বলে জানিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। দিন কয়েক আগে এই খবর বাইরে এসেছে। গত নভেম্বর মাসে দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাহাকার পড়ে যায় সর্বত্র। কালো টাকা ও দুর্নীতি রুখতে বিজেপি সরকারের এই সিদ্ধান্তে সেদিন মিশ্র প্রভাব পড়েছিল।

আরও পড়ুন- যে যে ক্ষেত্রে আপনাকে আধারের সঙ্গে PAN লিংক করতে হবে না

ধীরে ধীরে এরপর পরিস্থিতি স্বাভাবিক করতে বাজারে আসে নতুন ২০০০ টাকার নোট ও ৫০০ টাকার নোট। সঙ্গে রয়েছে ১০, ২০, ৫০ ও ১০০ টাকার নোট। এবার আরও সুবিধা বাড়াতে বাজারে আসছে নতুন ২০০ টাকার নোট। চলতি বছরের শেষ দিকে সেই নোট ইস্যু করা হবে।

কিন্তু তাতে থেকে যাচ্ছে একটি সমস্যা। কী সেই সমস্যা?

রিজার্ভ ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, এই ২০০ টাকার নোট ATM-এর মাধ্যমে পাওয়া যাবে না। তা মিলবে সরাসরি ব্যাঙ্কের কাউন্টার থেকে। ১০, ২০ ও ৫০ টাকার নোটের মতেই এই ২০০ টাকার নোট নিতে হলে, গ্রাহকদের যেতে হবে ব্যাঙ্কের কাউন্টারে।

.