মোদীর জয়ে ভারত-মার্কিন সম্পর্ক দৃঢ় হল, ট্যুইট ট্রাম্পের

রাশিয়া, ফ্রান্স, ইজরায়েল, সৌদি আরব-সহ একাধিক দেশ থেকে মোদীর জন্য শুভেচ্ছাবার্তা এসেছে।

Updated By: May 23, 2019, 11:58 PM IST
মোদীর জয়ে ভারত-মার্কিন সম্পর্ক দৃঢ় হল, ট্যুইট ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন: বিপুল জনসমর্থন নিয়ে কেন্দ্রের ক্ষমতায় ফিরল এনডিএ। ফের প্রধানমন্ত্রী হতে চলেছেন নরেন্দ্র মোদী। তাই বৃহস্পতিবার দিনভর শুভেচ্ছার বন্যায় ভাসছেন নমো। দেশের অনেকে তো শুভেচ্ছা জানিয়েছেন, একই সঙ্গে অভিনন্দন বার্তা এসেছে বিদেশ থেকেও। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদীকে।

সেই তালিকায় বৃহস্পতিবার রাতে যুক্ত হল আরও একটি নাম। ট্যুইটারের মাধ্যমে নরেন্দ্র মোদীকে শুভেচ্ছা জানালেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্যুইটে তিনি লিখেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপিকে নির্বাচনে জয়ে অভিনন্দন। মোদী ক্ষমতায় ফিরে আসায় ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্কের ভবিষ্যত্ আরও সুদৃঢ় হল। সেদিকেই তাকিয়ে রইলাম।”

২০১৪ সালে প্রথমবার কেন্দ্রে সংখ্যাগরিষ্ঠ দল হয়েছিল বিজেপি। এনডিএ ৩০০-র গন্ডি টপকেছিল। প্রধানমন্ত্রী হয়েছিলেন নরেন্দ্র মোদী। এর পর পাঁচ বছরে একাধিক দেশে সফর করতে দেখা গিয়েছে নরেন্দ্র মোদীকে।

মোদী বারবার দাবি করেছেন, ভারতের সঙ্গে অন্য দেশের সম্পর্ক মজবুত করতে এই সফরগুলি জরুরি ছিল। যদিও মোদীর বিদেশ যাত্রা  নিয়ে কটাক্ষ করতে ছাড়ত না বিরোধীরা।

আরও পড়ুন: বিজেপির মহাবিজয়ের মহানায়ক মোদী, ঘোষণা অমিত শাহর

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর দেখা গেল আগের বারের থেকে আরও ভালো ফল করেছে বিজেপি ও এনডিএ। বিজেপি ৩০০ পেরিয়ে গিয়েছে। এনডিএ সাড়ে তিনশো ছাড়িয়েছে।

এই পরিস্থিতিতে রাশিয়া, ফ্রান্স, ইজরায়েল, সৌদি আরব-সহ একাধিক দেশ থেকে মোদীর জন্য শুভেচ্ছাবার্তা এসেছে। প্রত্যেকেরই বক্তব্য, মোদীর জয়ে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও মজবুত  হবে।

.