‘সাধারণ জ্ঞানে বলে রাফাল থাকলে আরও কড়া জবাব দেওয়া যেত’, রাহুলের ‘অস্ত্রেই’ বিদ্ধ করলেন মোদী

রাফাল দেরিতে আসার পিছনে কংগ্রেসকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন নরেন্দ্র মোদী। দেশের নিরাপত্তা মজবুত করতে আরও আগে রাফাল আনা উচিত ছিল বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী

Updated By: Mar 4, 2019, 05:45 PM IST
‘সাধারণ জ্ঞানে বলে রাফাল থাকলে আরও কড়া জবাব দেওয়া যেত’, রাহুলের ‘অস্ত্রেই’ বিদ্ধ করলেন মোদী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাফাল থাকলে পাকিস্তানকে আরও কড়া জবাব দিতে পারত বায়ুসেনা। বললেন নরেন্দ্র মোদী। যে রাফালকে ইস্যু করে মোদীকে উঠতে বসতে খোঁচা দিচ্ছেন রাহুল গান্ধী, ভোটের ময়দানে সেই রাফালই এখন মোদীর বড় অস্ত্র। তিনি বলেন, সাধারণ বুদ্ধি প্রয়োগ করলেই বোঝা যায়, এয়ার স্ট্রাইকের সময় রাফাল হাতে থাকলে আরও কড়া জবাব দিতে পারতাম আমরা।

রাফাল নিয়ে এমন মন্তব্য এর আগেও করেছিলেন নরেন্দ্র মোদী। বালাকোটে এয়ারস্ট্রাইক প্রসঙ্গে বলতে গিয়ে মোদী বলেছিলেন, দেশ রাফালের অনুপস্থিতি অনুভব করছে। দেশবাসী একসুরে এ কথা বলছে- আমাদের হাতে রাফাল থাকলে আরও বড় কিছু করা যেত। এর পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী টুইটে কটাক্ষ করেন, প্রধানমন্ত্রী আপনার লজ্জা হওয়া উচিত। ৩০ হাজার কোটি টাকা চুরি করে বন্ধু অনিল অম্বানিকে দিয়েছেন। রাফাল ভারতে সময় মতো না আসার দায়ভার আপনাকেই নিতে হবে। পাশাপাশি, রাহুলের আরও প্রশ্ন, মেয়াদ উত্তীর্ণ যুদবিমানে কেন বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দনকে পাঠানো হল।

আরও পড়ুন- মোদীর অনুপ্রেরণায় বিজেপিতে যোগ দিলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা

তবে, রাফাল দেরিতে আসার পিছনে কংগ্রেসকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন নরেন্দ্র মোদী। দেশের নিরাপত্তা মজবুত করতে আরও আগে রাফাল আনা উচিত ছিল বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, ২০১২ সালে ইউপিএ সরকারের আমলে ফরাসি সংস্থা দ্যাসোঁর সঙ্গে প্রথম রাফাল চুক্তি হয় ভারতের। কিন্তু রাফালের অফসেট নিয়ে সহমত হতে পারেনি দ্যাসোঁ এবং তত্কালীন কংগ্রেস সরকার।

আরও পড়ুন- অপারেশন এখনও চলছে, বললেন বায়ুসেনার প্রধান ধানোয়া

অভিনন্দন বর্তমানের ‘মেয়াদ উত্তীর্ণ’ যুদ্ধবিমান মিগ ২১ প্রসঙ্গে বিরোধীদের অভিযোগের আজ জবাব দেন বায়ুসেনা প্রধান বীরেন্দ্র সিং ধানোয়া। সাধারণত মিগ ২১ এতটাই দুর্ঘটনাপ্রবণ যুদ্ধবিমান, তাকে ‘উড়ান্ত কফিন’ বলেও কটাক্ষ করা হয়। কিন্তু বি এস ধানোয়া এ দিন বলেন, অভিনন্দনের বিমান মিগ ২১ বাইসন যথেষ্ট উন্নত এবং অত্যাধুনিক। প্রতিপক্ষকে কাহিল করতে র্যাডার-সহ সব ধরনের সমরিক সরঞ্জাম ব্যবহারের সুবিধা রয়েছে বলে দাবি করেন ধানোয়া।   

.