Train Ticket Fare: রেলভাড়া প্লেনভাড়ার সমান! দেখুন, ফেয়ার-সিস্টেম কীভাবে গোপনে বিপুল টাকা নিয়ে নিচ্ছে...

Train Ticket Fare: রেলের ভাড়া লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এতটাই যে, কিছু কিছু ক্ষেত্রে তা প্রায় উড়োজাহাজের ভাড়ার সমান হয়ে যাচ্ছে। মানুষ বিরক্ত হচ্ছেন, অসুবিধায় পড়ছেন।

Updated By: Nov 18, 2023, 07:28 PM IST
Train Ticket Fare: রেলভাড়া প্লেনভাড়ার সমান! দেখুন, ফেয়ার-সিস্টেম কীভাবে গোপনে বিপুল টাকা নিয়ে নিচ্ছে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেলের ভাড়া লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এতটাই যে, কিছু কিছু ক্ষেত্রে তা প্রায় উড়োজাহাজের ভাড়ার সমান হয়ে যাচ্ছে। মানুষ বিরক্ত হচ্ছেন, অসুবিধায় পড়ছেন। যত দ্রুতগতির ট্রেনই হোক না কেন, তা কখনওই এরোপ্লেনের মতো নয়। এদিকে ভাড়া প্রায় সমান সমান। কেন মেনে নেবেন সাধারণ মানুষ? মেনে নিচ্ছেনও না। তাঁরা রেলের পরিষেবা নিয়েও তুলে দিচ্ছেন প্রশ্ন।

আরও পড়ুন: Earthquake: ধ্বংস? কেঁপে উঠল কারগিল, নড়ে উঠল লাদাখের পর্বতমালা...

ভারতীয় জনজীবনে রেল এমন একটা পরিবহণ মাধ্যম যে, তার বিকল্প প্রায় নেইই। এমতাবস্থায় কর্মস্থল থেকে বাড়ি, বা বাসস্থানের শহর থেকে কর্মস্থলের শহরে পৌঁছতে ট্রেনই ভরসা। এদিকে বিভিন্ন ট্রেনের ভাড়া অত্যন্ত বেশি। নিত্যযাত্রার পক্ষে তা খুবই ব্যয়সাপেক্ষ। 

এমনকি, স্লিপারের মূল্যও আকাশছোঁয়া হয়ে দাঁড়িয়েছে। যেমন, সাম্প্রতিক এক উদাহরণের দিকে চোখ রাখা যায়। কদিন আগেই মুম্বই-পাটনা সুবিধা এক্সপ্রেসের স্লিপারের ভাড়া দেখে চোখ কপালে ওঠার মতো অবস্থা। ৮৫৭ টাকার টিকিটটা তখন ২,৬২৫ টাকা! এই নিয়মটা ডায়নামিক ফেয়ারের কারণে। ফেয়ার ব্রেক-আপ করলে আসল ভাড়ার সঙ্গে এই ফারাকটা পরিষ্কার হয়।

আরও পড়ুন: Srinagar Houseboat Blaze: ডাল লেকের হাউসবোটে আগুন, মৃত্যু ৩ বাংলাদেশির! বরফের খুশির মধ্যেই মৃত্যুর বিষাদ...

ফেস্টিভ সিজনে ভাড়া বেশি হওয়ার আশঙ্কা ছিলই। কিন্তু এখন তো আর সেই অর্থে ফেস্টিভ সিজন নেই। তা হলে কেন এখনও ভাড়া এত বেশি হবে? 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.