ইউপিএ জমানার সুবিধাভোগী মালিয়াকে দেশে ফেরাচ্ছে এনডিএ: জেটলি

মালিয়াকে দেশে ফেরাতে তদন্তকারীদের বাধা দেননি প্রধানমন্ত্রী, সে জন্য সাধুবাদপ্রাপ্য তাঁর, মন্তব্য সুব্রহ্মণ্যম স্বামীর।  

Updated By: Dec 10, 2018, 07:51 PM IST
ইউপিএ জমানার সুবিধাভোগী মালিয়াকে দেশে ফেরাচ্ছে এনডিএ: জেটলি

নিজস্ব প্রতিবেদন: ভারতের জন্য তাত্পর্যপূর্ণ দিন। বিজয় মালিয়ার প্রত্যর্পণে ব্রিটেনের আদালত সায় দেওয়ার পর এমনটাই মত কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির। এদিন জেটলি বলেন, 'দেশকে ঠকিয়ে কেউ পালাতে পারবে না'। 

ব্রিটেনের আদালতের রায়কে স্বাগত জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। মনে করিয়ে দেন, ''ইউপিএ জমানায় ঋণ নিয়েছিলেন মালিয়া। তাঁকে ফিরিয়ে আনছে এনডিএ''। 

প্রধানমন্ত্রীকে কৃতিত্ব দিয়ে টুইট করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন,''নতুন ভারতে স্বাগত। দুর্নীতি ও স্বজনপোষনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী লড়াই করছেন। প্রতিটি সত্ নাগরিকের পরিবারের জন্য কঠোর পরিশ্রম করছেন তিনি। দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে বিজয় মালিয়ার প্রত্যপর্ণ তাত্পর্যপূর্ণ ঘটনা। পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তাঁর বিরুদ্ধে যাতে তদন্তকারী সংস্থাগুলি স্বাধীনভাবে কাজ করতে পারেন, সেটা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী''।

< অমিতের সুরেই প্রধানমন্ত্রীর প্রশংসা করে সুব্রহ্মণ্যম স্বামী বলেন, ''বিজয় মালিয়াকে ফেরাতে প্রশংসাপ্রাপ্য প্রধানমন্ত্রী। তদন্তকারী সংস্থাগুলির তদন্তে বাধা দেননি তিনি। জানুয়ারির আগেই দেশে ফিরতে পারেন বিজয় মালিয়া''।     

 

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালবীয়র কথায়, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি রাখলেন। 

এদিন বিজয় মালিয়াকে ভারতে প্রত্যর্পণে মঞ্জুরি দিয়েছে ব্রিটেনের আদালত। ব্রিটেনের আদালতের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সিবিআই। তবে এই রায় চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে আপিল করার সুযোগ থাকছে মালিয়ার। মালিয়াকে প্রত্যর্পণে লন্ডনে রওনা দিয়েছিল সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা এ সাই মনোহরের নেতৃত্বে সিবিআই এবং ইডির যৌথ একটি দল।

অতিসম্প্রতি ঋণ শোধের প্রস্তাব দিয়েছিলেন বিজয় মালিয়া। বলেছিলেন,''আমি টাকা ফেরাতে চাই। টাকা চুরির যে অভিযোগ উঠেছে, তা থামাতে চাই''। তাঁর বক্তব্য ছিল, তিনি আদালতের কাছে ১৪ হাজার কোটি টাকার সম্পত্তি ফেরত দেওয়ার আর্জি জানিয়েছিলেন। আদালতের তত্ত্ববধানে সেই সম্পত্তি বিক্রি করে সমস্ত ঋণ শোধ করার কথা বলেছিলেন। সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলে তাঁর দাবি, সরকারের তরফ থেকে ব্যাঙ্কগুলিকে তাঁর প্রস্তাব অগ্রাহ্য করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন- আরবিআইয়ের উদ্বৃত্ত অর্থ সরানো নিয়ে সরকারের চাপ সামলাতে পারলেন না উর্জিত?

.