বেশিদিন অপেক্ষা করে থাকবে না শিবসেনা, সরকার গঠন নিয়ে বিজেপিকে নতুন হুমকি উদ্ধব ঠাকরের দলের

বিজেপি ৫০-৫০ ফর্মুলাকে পাত্তা না দেওয়ায় বেজায় খাপ্পা শিবসেনা

Updated By: Nov 2, 2019, 02:39 PM IST
বেশিদিন অপেক্ষা করে থাকবে না শিবসেনা, সরকার গঠন নিয়ে বিজেপিকে নতুন হুমকি উদ্ধব ঠাকরের দলের

নিজস্ব প্রতিবেদন: শিবসেনা-বিজেপি তরজায় সরকার গঠনের প্রক্রিয়া ক্রমশই জটিল হয়ে উঠছে মহারাষ্ট্রে। বিজেপি ৫০-৫০ ফর্মুলাকে পাত্তা না দেওয়ায় বেজায় খাপ্পা শিবসেনা। শুধু তাই নয় বিজেপিকে রীতিমতো হুমকিও দিয়ে দিল তারা।

আরও পড়ুন-পুরভোটের প্রস্তুতি শুরু, নবান্নে মন্ত্রী ও আমলাদের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

সঞ্জয় রাউত এক বিবৃতিতে বলেন, রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শিবসেনা যে নজর রাখার প্রক্রিয়া চালাচ্ছে তা খুব বেশিদিন চলবে না। এভাবে চলতে পারে না।

সরকার গঠন নিয়ে বিজেপির ওপরে প্রবল চাপ বাড়িয়েছে শিবসেনা। বেশ কয়েকদিন ধরে বিজেপিকে লক্ষ করে একের পর এক তোপ দেগে চলেছে উদ্ধব ঠাকরের দল। কিন্তু গোল বাধিয়েছেন রাজ্যের বিজেপি নেতা সুধীর মুগান্তিয়র। শুক্রবার তিনি বলেন, ক্রমশ রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে মহারাষ্ট্র। এতেই ক্ষুব্ধ শিবসেনা শিবির।

বিজেপির ওই মন্তব্যের জেরে সঞ্জয় রাউত বলেন, ওই ধরনের মন্তব্য করে জনাদেশকে অপমান করছে বিজেপি। দেশের রাষ্ট্রপতি একজন সাংবিধানিক পদাধিকারি। সেই পদের অপব্যবহার করা দেশের গণতন্ত্রের পক্ষে অপমানজনক।

দেওয়ালিতে এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাত করেন সঞ্জয় রাউত। এনিয়ে আরও তীব্র হয়েছে রাজনৈতিক জল্পনা। এনিয়ে রাউত বলেন, রাজ্যে বর্তমানে যেরকম রাজনৈতিক পরিস্থিতি চলছে তাতে সব দলই একে অপরের সঙ্গে কথা বলছে। পাওয়ারকে দেওয়ালির শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম। সেই ফাঁকে ররাজ্যের রাজনীতি নিয়েও কথা হয়েছে।

আরও পড়ুন-টালা ব্রিজ ঘুরে দেখল কেএমডিএ, পূর্তদফতর! ১৫দিনের মধ্যেই জানা যাবে ব্রিজ ভাঙার দিন

উল্লেখ্য, ৫০-৫০ ফর্মুলা মেনে শিবসেনা চাইছে আড়াই বছর সেনার পক্ষ থেকে মুখ্যমন্ত্রী করা হোক। বাকী সময়টা মুখ্যমন্ত্রী হবেন বিজেপি শিবির থেকে। সেই প্রস্তাবেই এখন চাপে পড়ে গিয়েছে বিজেপি।

.