পুরভোটের প্রস্তুতি শুরু, নবান্নে মন্ত্রী ও আমলাদের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

আসন্ন পৌরসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সমস্ত দফতরের আমলা ও মন্ত্রীদের নিয়ে ১১ নভেম্বর নবান্নে বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী। 

Reported By: সুতপা সেন | Updated By: Nov 2, 2019, 11:25 AM IST
পুরভোটের প্রস্তুতি শুরু, নবান্নে মন্ত্রী ও আমলাদের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

সুতপা সেন : আসন্ন পৌরসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সমস্ত দফতরের আমলা ও মন্ত্রীদের নিয়ে ১১ নভেম্বর নবান্নে বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী। 

প্রশাসনিক মহলের মতে, সামনেই পুরভোট। ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে বিজেপি। এ অবস্থায় কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যেই রাজ্যের সমস্ত দফতরের কাজ শেষ করে ফেলতে চাইছে সরকার। পুরোপুরি নিয়মমাফিক পর্যালোচনার মাধ্যমে প্রতিটি দফতরের কাজের খতিয়ান নেবেন মুখ্যমন্ত্রী। দফতরগুলির পারফর্ম্যান্সের ভিত্তিতে তৈরী হবে রিপোর্ট কার্ডও। সূত্রের খবর, যে সকল দফতরের পারফর্ম্যান্স খারাপ, তাদের থেকে ফিরিয়ে নেওয়া হবে বরাদ্দ অর্থ। উল্টো দিকে যে সকল দফতরের কাজ ভাল হবে, তাদের জন্য বাড়তি টাকাও বরাদ্দ করা হবে। 

আগামী বছরের শুরুতেই জানুয়ারি মাসে ষষ্ঠ পে কমিশন অনুযায়ী বেতন দিতে হবে রাজ্যকে। আর তার ফলেই অতিরিক্ত চাপ বাড়বে কোষাগারে। নতুন বাজেটের আগে তিন মাস বেতন দিতে অতিরিক্ত খরচ হবে সরকারের। 

আরও পড়ুন : কাশ্মীরে থাকা বাংলার শ্রমিকদের ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা মুখ্যমন্ত্রী

.