WB Assembly Election 2021: ভোট গণনার দিন ও পরবর্তিতে কোনও বিজয় মিছিল নয়, কড়া নির্দেশিকা কমিশনের

কমিশনের তরফে এরকম কড়া নির্দেশিকা নতুন কিছু নয়। গত বছর বিহার বিধানসভা নির্বাচনের গণনার আগে বা পরে কোনও রকম জমায়েত বা বিজয় মিছিল করার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন

Updated By: Apr 27, 2021, 11:32 AM IST
WB Assembly Election 2021: ভোট গণনার দিন ও পরবর্তিতে কোনও বিজয় মিছিল নয়, কড়া নির্দেশিকা কমিশনের

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্য বিধানসভা নির্বাচনের প্রচারে বড়সড় কোনও নিষেধাজ্ঞা জারি করেনি কমিশন। তবে ২ মে ফল ঘোষণার দিন বা পরবর্তি সময়ে জনসমাবেশ রুখতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল নির্বাচন কমিশন।

আরও পড়ুন-ভোরবেলা রাজভবনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি  ইঞ্জিন 

দিল্লির নির্বাচন কমিশনের(Election Commission) তরফে আজ জানিয়ে দেওয়া হল আগামী ২ মে বিধানসভা ভোটের গণনার দিন বা তার পরে কোনও বিজয় মিছিল করা যাবে না। এমনটাই জানাচ্ছে সংবাদসংস্থা এএনআই। দেশজুড়ে বাড়তে থাকা করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।  পাশপাশি এও বলা হয়েছে, জয়ী প্রার্থী সার্টিফিকেট নেওয়ার সময় ২ জনের বেশি লোককে সঙ্গে নিতে পারবেন না।

উল্লেখ্য, গতকালই মাদ্রাজ হাইকোর্টের(Madras High Court) তরফে নির্বাচন কমিশনের তুমুল সমালোচনা করা হয়েছে। বলা হয়েছে দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য ,কমিশন দায়ী। তাদের বিরুদ্ধে খুনের মামলা করা উচিত। গণনার সময় কোভিড রুখতে পরিকল্পনার কথা জানালে গণনা রুখে দেওয়া হবে।

আরও পড়ুন-Covid-র ভয়ঙ্কর সংক্রমণ ঠেকাতে ফের কি দেশজুড়ে Lockdown? কী বলছেন বিশেষজ্ঞরা  

প্রসঙ্গত, কমিশনের তরফে এরকম কড়া নির্দেশিকা নতুন কিছু নয়। গত বছর বিহার বিধানসভা নির্বাচনের সময়েও  কোভিড পরিস্থিতি ছিল। তবে এতটা ভয়ঙ্কর ছিল না। সে সময়ে গণনার আগে বা পরে কোনও করম জমায়েত বা বিজয় মিছিল করার উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন। তবে যে প্রক্ষিতে এই নির্দেশিকা জারি করা হল তা বেশ গুরুত্বপূর্ণ। কারণ সেই মাদ্রাজ হাইকোর্টের গতকালের পর্যবেক্ষণ। এবার দেখার বিষয় হল কতটা কড়া ভাবে সেই নির্দেশিকা কার্যকর করতে পারে কমিশন।
 

.