‘ভিক্ষা করছি না, রাম মন্দির আবেগের বিষয়’, দিল্লির সমাবেশে বিজেপিকে হুঁশিয়ারি আরএসএসের

রবিবার রামলীলার জমায়েতে দেড় লাখেরও বেশি মানুষ হাজির হয়েছেন

Updated By: Dec 9, 2018, 03:10 PM IST
‘ভিক্ষা করছি না, রাম মন্দির আবেগের বিষয়’, দিল্লির সমাবেশে বিজেপিকে হুঁশিয়ারি আরএসএসের

নিজস্ব প্রতিবেদন: সংসদের শীতকালীন অধিবেশনের আগে কেন্দ্রের ওপরে ফের একদফা চাপ দিয়ে রাখল বিশ্ব হিন্দু পরিষদ। রবিবার দিল্লির রামলীলা ময়দানে জড়ে হন ভিএইচপির কয়েক হাজার সমর্থক। তাদের একটাই দাবি, প্রয়োজনে আইন করেই রাম মন্দির তৈরি করতে হবে। তার ব্যবস্থা সরকারকেই করতে হবে।

আরও পড়ুন-আসানসোলে বিজেপির মিছিলে তৃণমূলি হামলার অভিযোগ

সমাবেশে তাঁর বক্তব্যে নাম না করে মোদী সরকারকেই নিশানা করেন আরএসএস নেতা ভাইয়াজি যোশী। তিনি বলেন, যারা এখন ক্ষমতায় এসেছেন তারা যেন ভুলে না যান যে রাম মন্দির তৈরির প্রতিশ্রুতি তারাই দিয়েছিলেন। এখন সময় এসেছে সেই দাবি পূরণ করার।

বিজেপিকে নিশানা করলেও দলের নাম নেননি ভাইয়াজি। তিনি বলেন, রাম মন্দিরের জন্য কোনওরকম ভিক্ষা করছি না। দেশের মানুষ রামরাজ্য প্রতিষ্ঠা চায়। এটা আমাদের আবেগের বিষয়।

আরও পড়ুন-মমতাই মধ্যমণি! লোকসভার আগে বিরোধী শক্তি এককাট্টা করতে রাজধানী যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো

রামলীলা ময়দানে সমাবেশের জন্য জোরদার প্রচার করেছে ভিএইচপি। রবিবার রামলীলার জমায়েতে দেড় লাখেরও বেশি মানুষ হাজির হয়েছেন। ভিড় এতটাই বেশি যে লালকেল্লার কাছেও জড়ো হয়েছেন মানুষজন। সমাবেশ এসেছেন ভিএইচপির প্রেসিডেন্ট বিষ্ণু সদাশিব কোকজে ও কার্যনির্বাহী প্রেসিডেন্ট অলোক কুমার। সমাবেশ উপলক্ষ্যে দিল্লি যানবাহন বিভিন্ন দিকে ঘুরিয় দেওয়া হয়েছে।

গতমাসেই রাম মন্দির তৈরির দাবিতে অযোধ্যায় একটি কর্মসূচি পালন করেছে ভিএইচপি। এবার একেবারে রাজধানীতে। সংগঠেনর মুখাপাত্র বিনোদ বনসল এদিন বলেন, যারা এতদিন মন্দির তৈরির জন্য আইন আনার বিরোধী ছিলেন তাদের এবার মন গলবে। এনিয়ে রাষ্ট্রপতির কাছেও দরবার করা হয়েছে।

.