দুর্নীতি মুক্ত শাসনকালের এক বছর পূর্ণ করলাম আমরা: অরুণ জেটলি

মোদী সরকারের এক বছর পূর্তিতে নিজেদের গুণগান গাইতে মত্ত কেন্দ্রীয় মন্ত্রীরা। আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি দাবি করলেন এই এক বছরে তাঁরা দুর্নীতি মুক্ত দৃঢ় প্রতিজ্ঞ সরকার গঠনে সক্ষম হয়েছেন। আর্থিক সংস্কারের পথে হেঁটে ব্যপক উন্নতি হয়েছে দেশের অর্থনীতির। জেটলি আশা দিয়েছেন আগামী দিনে এ দেশে বিনিয়োগ ও ব্যবসার পথ আরও সহজতর হবে।

Updated By: May 22, 2015, 04:06 PM IST
দুর্নীতি মুক্ত শাসনকালের এক বছর পূর্ণ করলাম আমরা: অরুণ জেটলি

ওয়েব ডেস্ক: মোদী সরকারের এক বছর পূর্তিতে নিজেদের গুণগান গাইতে মত্ত কেন্দ্রীয় মন্ত্রীরা। আজ কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি দাবি করলেন এই এক বছরে তাঁরা দুর্নীতি মুক্ত দৃঢ় প্রতিজ্ঞ সরকার গঠনে সক্ষম হয়েছেন। আর্থিক সংস্কারের পথে হেঁটে ব্যপক উন্নতি হয়েছে দেশের অর্থনীতির। জেটলি আশা দিয়েছেন আগামী দিনে এ দেশে বিনিয়োগ ও ব্যবসার পথ আরও সহজতর হবে।

নিজেদের উচ্ছ্বসিত প্রশংসা করার সঙ্গেই জেটলি অবশ্য কংগ্রের সমালোচনা করতেও পিছপা হননি। জেটলির বক্তব্য জমি অধিগ্রহণ বিল, জিএসটি-এর বিরোধীতা করে কংগ্রেস আসলে দেশের উন্নয়নের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে।

সাংবাদিক বৈঠকে জেটলি বলেছেন ''মোদী সরকার দেশে দুর্নীতি মুক্ত প্রশাসন গঠনে সক্ষম হয়েছে। রাজনৈতিক দুর্নীতির নাগপাশ থেকে মুক্তি পেয়েছেন সাধারণ মানুষ। এক বছরের মধ্যেই আমরা সফল।''

তাঁর দাবি আগামী কয়েক বছরে দেশের অর্থনৈতিক পরিকাঠামো আরও সমৃদ্ধ হয়ে উঠবে।

''এক বছর আগে দেশের বাতাবরণ হতাশায় আছন্ন ছিল...চারদিক হয়ে উঠেছিল বিষাদময়। তার বদলে মাত্র এক বছরেই উদ্যমপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে পেরেছি আমরা।'' মন্তব্য কেন্দ্রীয় অর্থমন্ত্রীর।

জেটলির মতে এই সরকার উন্নয়ন ও বৃদ্ধিপন্থী।

এর সঙ্গেই তিনি যোগ করেছেন ''এই দেশে এর আগে সামাজিক সুরক্ষা এত সুদৃঢ় ছিল না।''

 

.