Gujarat polls: বিজেপি প্রার্থী রিভাবা সম্পর্কে কী বললেন ক্রিকেটার রবীন্দ্র জাদেজার বোন নয়না জাদেজা?

গুজরাটের ৮৯টি বিধানসভা আসনে বৃহস্পতিবার ভোট হচ্ছে। এর মধ্যে ৭৮৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন যার মধ্যে রয়েছেন রিভাবা জাদেজা। জামনগর উত্তর বিধানসভা আসনটি বর্তমানে বিজেপির দখলে। ধর্মেন্দ্র সিং জাদেজা ২০১৭ সালে এখান থেকে বিধায়ক হন, কিন্তু এবার দল তার টিকিট কেটে তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবাকে সুযোগ দিয়েছে।

Updated By: Dec 1, 2022, 01:00 PM IST
Gujarat polls: বিজেপি প্রার্থী রিভাবা সম্পর্কে কী বললেন ক্রিকেটার রবীন্দ্র জাদেজার বোন নয়না জাদেজা?

জি ২৪ ঘণ্টা ডীজিটাল ব্যুরো: গুজরাট বিধানসভা নির্বাচন বেশ আকর্ষণীয় হতে চলেছে। ভারতের জাতীয় দলের ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গুজরাট নির্বাচনের তারকা প্রার্থীদের একজন তিনি। তিনি বিজেপির টিকিটে জামনগর উত্তর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। রবীন্দ্র জাদেজা নিজেও স্ত্রীর নির্বাচনী প্রচারে সক্রিয়ভাবে অংশ নিয়েছেন। এবার এই নির্বাচন নিয়ে মুখ খুললেন রবীন্দ্র জাদেজার বোন নয়না জাদেজা। এই বিবৃতিটি গুরুত্বপূর্ণ, কারণ নয়না এবার কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচার করেছিলেন।

কী বললেন নয়না জাদেজা?

রবীন্দ্র জাদেজার বোনকে যখন রিভাবার বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে জিজ্ঞাসা করা হয়, তখন তিনি বলেন, ‘এটি প্রথম নয় যে একই পরিবারের মানুষ ভিন্ন দলের প্রতিনিধিত্ব করছে। এর আগেও জামনগরে এই ঘটনা ঘটেছে, যেখানে একই পরিবারের সদস্যরা বিভিন্ন দলের হয়ে কাজ করেছেন। আমাদের আদর্শে অবিচল থাকতে হবে এবং আমাদেরকে ১০০ শতাংশ দিতে হবে, যে ভালো হবে সে জিতবে’। নয়নাকে রিভাবা সম্পর্কে আরও জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘আমার ভাইয়ের প্রতি আমার ভালবাসা এখনও একই রকম। আমার দাদার স্ত্রী এখন বিজেপি প্রার্থী। তিনি দাদার স্ত্রী হিসাবে ভাল’।

রিভাবার বক্তব্য

এর আগে রিভাবা জাদেজা নিজেও বৃহস্পতিবার সকালে রাজকোটে ভোট দিয়েছেন। এই সময় তিনি পরিবারের লোকেদের অন্য দলের সমর্থন নিয়ে বক্তব্য রাখেন। তিনি বলেন, ‘রাজনীতিতে এটা প্রথমবার নয় যে একই পরিবারের মানুষ বিভিন্ন দলের সঙ্গে যুক্ত। জামনগরের মানুষের ওপর আমার আস্থা আছে, আমরা সার্বিক উন্নয়নে মনোযোগ দেব এবং এবারও বিজেপি একটি বড় মার্জিনে জিতবে’।

আরও পড়ুন: Gujarat polls: গুজরাট নির্বাচনে জাম্বুরে বিশেষ আদিবাসী বুথ, ভোট দিচ্ছেন ভারতের মিনি আফ্রিকান গ্রামের বাসিন্দারা

রবীন্দ্র জাদেজা এবং বালাসাহেব ঠাকরে

ক্রিকেটার রবীন্দ্র জাদেজা বৃহস্পতিবার গুজরাট নির্বাচনের প্রথম ধাপের ভোটের আগে শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের একটি পুরনো ভিডিয়ো শেয়ার করেছেন। বাল ঠাকরে গুজরাটিদের সতর্ক করেছিলেন। ঠাকরে এই ভিডিয়োতে বলেছিলেন, 'নরেন্দ্র মোদী গেলে গুজরাট যাবে'। রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা গুজরাটের জামনগর উত্তর আসন থেকে বিজেপি প্রার্থী। বৃহস্পতিবার ভোট শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে, জাদেজা বালাসাহেবের এই পুরানো ভিডিয়োটি প্রকাশ করে তার স্ত্রী এবং বিজেপিকে জয়ি করার আবেদন জানিয়েছেন। ঠাকরের ভিডিয়ো প্রকাশের পাশাপাশি, জাদেজা ভোটারদের বলেন, ‘এখনও সময় আছে গুজরাটিরা বুঝে যাও। এক সিংহের কথা শোনো’।

গুজরাটের ৮৯টি বিধানসভা আসনে বৃহস্পতিবার ভোট হচ্ছে। এর মধ্যে ৭৮৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন যার মধ্যে রয়েছেন রিভাবা জাদেজা। জামনগর উত্তর বিধানসভা আসনটি বর্তমানে বিজেপির দখলে। ধর্মেন্দ্র সিং জাদেজা ২০১৭ সালে এখান থেকে বিধায়ক হন, কিন্তু এবার দল তার টিকিট কেটে তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবাকে সুযোগ দিয়েছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় রিভাবা বিজেপিতে যোগ দিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও তিনি দেখা করেন। কংগ্রেস বিপেন্দ্র সিং জাদেজাকে এবং আপ কারসনভাই কারমুরকে টিকিট দিয়েছে এই আসনে। নির্বাচনী প্রচারের প্রথম পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন রবীন্দ্র জাদেজা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)