কেমন সেবক প্রয়োজন সিদ্ধান্ত নিক দেশবাসীই: নরেন্দ্র মোদী

ফের এ দিন রাহুল-সোনিয়ার নাম না করে মোদী অভিযোগ করেন, কংগ্রেসের প্রথম সারির নেতারা জামিনে রয়েছে। কংগ্রেস কীভাবে আইনের পরিকাঠামো ভাঙে, তার অন্যতম উদাহরণ, ন্যাশনাল হেরাল্ড মামলা

Updated By: Jan 12, 2019, 06:27 PM IST
কেমন সেবক প্রয়োজন সিদ্ধান্ত নিক দেশবাসীই: নরেন্দ্র মোদী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এই প্রথম প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর উপস্থিতি ছাড়াই বিজেপির জাতীয় সম্মেলন হচ্ছে দিল্লির রামলীলা ময়দানে। ওই মঞ্চ থেকে বাজপেয়ীর প্রয়াণে শ্রদ্ধা জানিয়ে কার্যত ‘যুদ্ধের ডঙ্কা’ বাজালেন নরেন্দ্র মোদী। তাঁর তোপের তালিকায় কংগ্রেসের পাশাপাশি বাদ পড়ল না পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ, ছত্তিসগড় সরকারও। মোদী এ দিন বলেন, উনিশে কেমন সেবক চাইছেন আপনারা? কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, যিনি নিজের ঘরেই চুরি করেন, এমন সেবককে নিশ্চিয়ই চাইবেন না!

আরও পড়ুন- 'হঠকারি সিদ্ধান্ত', ভার্মার অপসারণে তোপ অবসরপ্রাপ্ত বিচারপতি পট্টনায়েকের

ফের এ দিন রাহুল-সোনিয়ার নাম না করে মোদী অভিযোগ করেন, কংগ্রেসের প্রথম সারির নেতারা জামিনে রয়েছে। কংগ্রেস কীভাবে আইনের পরিকাঠামো ভাঙে, তার অন্যতম উদাহরণ, ন্যাশনাল হেরাল্ড মামলা। ওই মামলায় ৪৪ বার তাদের ডাকা হয়। কিন্তু একবারও সোনিয়া ও রাহুল গান্ধী যাননি বলে অভিযোগ করেন মোদী। তিনি পাল্টা উদাহরণ টানেন নিজের সততা প্রমাণের জন্য। বলেন, “আমাকে একবার টানা ৯ ঘণ্টা জেরা করা হয়। আমার সত্যের উপর বিশ্বাস ছিল। কিন্তু তাদের নেই।”

আরও পড়ুন- ‘চৌকিদারকে থামানো যাবে না, কেউ রেহাই পাবে না’, প্রতিরক্ষায় দুর্নীতি নিয়ে হুঁশিয়ারি মোদীর

নরেন্দ্র মোদীর অভিযোগ, সিবিআই, পুলিস, সেনা এমনকি সুপ্রিম কোর্টের উপর বিশ্বাস নেই কংগ্রেসের। কিন্তু অম্বেদকরের সংবিধানের উপর বিশ্বাস বিজেপির বিশ্বাস রয়েছে। তিনি প্রশ্ন তোলেন, কেন কয়েকটি রাজ্যে সিবিআইকে ঢুকতে দেওয়া হচ্ছে না। কী লুকোতে চাইছে তারা? মোদী নিজের রাজ্যের উদাহরণ টেনে বলেন “গুজরাটের মুখ্যমন্ত্রী থাকা কালীন আমাকে কোণঠাসা করার চেষ্টা করা হয়েছে। অমিত ভাইকে জেলে পোরা হয়েছে। কিন্তু সিবিআইয়ের প্রবেশ বন্ধ করিনি।” রাহুল গান্ধীকে কটাক্ষ করে মোদী বলেন, যে সেবক নিজের ঘরে চুরি করে, ঘরে তথ্য বাইরে গিয়ে জানিয়ে দেয় এমনকি বিনা নোটিসে ছুটিতে চলে যায়, সেই সেবককে কি আপনারা চাইবেন? দেশবাসী ঠিক করুন, কেমন সেবক চাইবেন?

.