কেন বেলাইন হল হীরাখণ্ড এক্সপ্রেস?

কেন বেলাইন হল হীরাখণ্ড এক্সপ্রেস? রেল কর্তৃপক্ষের নজরে এসেছে লাইনে ফাটল। কিন্তু পুরোটাই কি নিছক দুর্ঘটনা? নাকি নপথ্যে রয়েছে অন্য কিছু?   কানপুরের রেল দুর্ঘটনায় দাউদ যোগের অভিযোগ উঠছে। এখানেও কি নাশকতা? চলছে তদন্ত।

Updated By: Jan 22, 2017, 08:10 PM IST
কেন বেলাইন হল হীরাখণ্ড এক্সপ্রেস?

ওয়েব ডেস্ক: কেন বেলাইন হল হীরাখণ্ড এক্সপ্রেস? রেল কর্তৃপক্ষের নজরে এসেছে লাইনে ফাটল। কিন্তু পুরোটাই কি নিছক দুর্ঘটনা? নাকি নপথ্যে রয়েছে অন্য কিছু?   কানপুরের রেল দুর্ঘটনায় দাউদ যোগের অভিযোগ উঠছে। এখানেও কি নাশকতা? চলছে তদন্ত।

পরপর রেল দুর্ঘটনা। বিশে নভেম্বর কানপুরের বেলাইন হয় পাটনা-ইন্দোর এক্সপ্রেসের চোদ্দটি কামরা। প্রায় দেড়শ জনের মৃত্যু হয়। এক মাস পেরোতে না পেরোতেই ফের দুর্ঘটনা উত্তরপ্রদেশের কানপুরে। রুরা স্টেশনের কাছে লাইনচ্যুত আপ শিয়ালদা-আজমেঢ় এক্সপ্রেসের পনেরটি কামরা। পঞ্চাশের বেশি যাত্রী জখম হন। তার পর শুক্রবার রাতে জয়সলমীরের কাছে লাইনচ্যুত রানিক্ষেত এক্সপ্রেসের দশটি কামরা।

এবার লাইনচ্যুত হল হীরাখণ্ড এক্সপ্রেসের নটি কামরা। কিন্তু কেন দুর্ঘটনা? লাইনে ফাটল নজরে এসেছে রেল কর্তৃপক্ষের। দুটি লাইনের সংযোগকারী রেলে ফাটল নজরে এসেছে। লাইনে ফাটল ধরল কী করে?  সেটাই এখন ভাবাচ্ছে রেলকে।

আরও পড়ুন হীরাখণ্ড এক্সপ্রেস দুর্ঘটনায় হতাহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা রেলের

দুর্ঘটনার মাত্র ২ঘণ্টা আগে ওই লাইন দিয়েই একটি মালগাড়ি নিরাপদে চলে গেছে। শনিবার পরিদর্শনের সময়ও কোনও ফাটল নজরে আসেনি রেল কর্তৃপক্ষের। তাহলে হঠাত্ করে ফাটল এল কোথা থেকে, কোনও সম্ভাবনাই উড়িয়ে দিচ্ছে না রেল কর্তৃপক্ষ। তবে দুর্ঘটনায়ট মাওবাদী যোগ উড়িয়ে দিয়েছেন ওড়িশার DGP। কানপুরের রেল দুর্ঘটনা দাউদের যোগ মিলছে। ফলে এই ঘটনারও গভীরে গিয়ে তদন্ত করতে চাইছে রেল। রেলওয়ে সেফটি কমিশনার ঘটনার তদন্ত করবেন।

আরও পড়ুন রোজ কিশমিশ খেলে কী হবে জানেন?

.