শিয়রে গুজরাট নির্বাচন, বিজেপির টিকিটে লড়বেন ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা

সিইসি গুজরাট নির্বাচনের জন্য ১৮২ জন দলীয় প্রার্থীর নাম নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, গুজরাট বিজেপি প্রধান সিআর পাটিল, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। প্রাক্তন কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল, যিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, তিনি ভিরামগাম আসন থেকে বিজেপি-র হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

Updated By: Nov 10, 2022, 11:47 AM IST
শিয়রে গুজরাট নির্বাচন, বিজেপির টিকিটে লড়বেন ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিজেপি বৃহস্পতিবার আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচন ২০২২ এর জন্য তাদের ১৬০ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এবং ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা রয়েছেন অন্যান্য প্রারথিদের মধ্যে। তালিকায় দেখা গিয়েছে, মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল ঘাটলোদিয়া কেন্দ্র থেকে নির্বাচনে লড়বেন। এক যৌথ সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মান্ডব্য, ভূপেন্দর যাদব এবং রাজ্য বিজেপি প্রধান সিআর পাটিল প্রার্থীদের নাম ঘোষণা করেন। ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজা বিজেপি-র হয়ে টিকিট পেয়েছেন। জানানো হয়েছে তিনি জামনগর উত্তর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রাক্তন কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল, যিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন, তিনি ভিরামগাম আসন থেকে বিজেপি-র হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংঘভি মাজুরা আসন থেকে নির্বাচনে লড়বেন।

গুজরাটের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য নয়াদিল্লিতে পার্টির সদর দফতরে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের একদিন পরে এই তালিকাটি প্রকাশ করা হয়। এক এবং পাঁচ ডিসেম্বরের দুটি ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

সিইসি গুজরাট নির্বাচনের জন্য ১৮২ জন দলীয় প্রার্থীর নাম নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল, গুজরাট বিজেপি প্রধান সিআর পাটিল, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস, কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব এবং কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি.এস. ইয়েদিউরপ্পা সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: MCD polls 2022: নির্বাচনের প্রতিশ্রুতি জানাল বিজেপি, একই রাস্তায় হাঁটবেন কেজরিওয়াল

গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি এবং প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেল সহ বেশ কয়েকজন প্রবীণ নেতা রাজ্য নির্বাচনে নিজেরাই প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নেন। এরপর আশা করা হচ্ছে যে বিজেপির প্রার্থীদের তালিকায় শেষ রাজ্য বিধানসভা নির্বাচনের তুলনায় দলের তরুণ নেতাদের বেশি মাত্রায় অন্তর্ভুক্ত করা হবে।

সূত্র মারফত জানা গিয়েছে, বুধবার অনুষ্ঠিত ম্যারাথন বৈঠকে আরও বেশ কয়েকজন প্রবীণ নেতাকে দলের তরফে টিকিট না দেওয়ার এবং দলের তরুণ নেতাদের অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকের পরে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ গুজরাটের মুখ্যমন্ত্রী এবং গুজরাট বিজেপি প্রধানের সঙ্গে পৃথক বৈঠকও করেছেন।

এক ডিসেম্বর রাজ্যের ৮৯টি বিধানসভা আসনে এবং পাঁচ ডিসেম্বর ৯৩টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রাজ্যে নির্বাচনের প্রথম ধাপে ৮৯টি বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়নের শেষ তারিখ ১৪ নভেম্বর। পাঁচ ডিসেম্বর দ্বিতীয় দফায় ৯৩টি বিধানসভা আসনের জন্য মনোনয়নের শেষ তারিখ ১৭ নভেম্বর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.