close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে রোহিতের খুনে গ্রেফতার স্ত্রী অপূর্বা

গত ১২ এপ্রিল ভোট দিতে উত্তরাখণ্ড গিয়েছিলেন রোহিত তিওয়ারি। তিন দিন পর রাতে বাড়ি ফেরেন তিনি। ডিফেন্স কলোনির সিসিটিভি ফুটেজে তাঁকে শেষ দেখা গিয়েছে

Updated: Apr 24, 2019, 12:20 PM IST
উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে রোহিতের খুনে গ্রেফতার স্ত্রী অপূর্বা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিন দিন ধরে জিজ্ঞাসাবাদের পর রোহিত শেখর তিওয়ারি হত্যা মামলায় গ্রেফতার করা হল তাঁর স্ত্রী অপূর্বা শুক্লা তিওয়ারিকে। গত ১৬ এপ্রিল মৃত্যু হয় উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ দত্ত তিওয়ারির ছেলে রোহিতের। হৃদরোগজনিত কারণে মৃত্যু হয় বলে প্রথমে তাঁর পরিবার দাবি করে। কিন্তু পোস্টমর্টাম রিপোর্টে জানা যায়, তাঁকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে। পুলিস জানিয়েছেন, রোহিতকে বালিশ চাপা দিয়ে খুন করা হয়।

গত ১২ এপ্রিল ভোট দিতে উত্তরাখণ্ড গিয়েছিলেন রোহিত তিওয়ারি। তিন দিন পর রাতে বাড়ি ফেরেন তিনি। ডিফেন্স কলোনির সিসিটিভি ফুটেজে তাঁকে শেষ দেখা গিয়েছে। পরের দিন রোহিতের গুরুতর অসুস্থের খবর দেওয়া হয় তাঁর মা-কে। বলা হয়, নাক দিয়ে ক্রমাগত রক্তপাত হচ্ছে রোহিতের। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় উপস্থিত ছিলেন রোহিতের স্ত্রী অপূর্বা, ভাইপো সিদ্ধার্থ। তবে, হাসপাতালে নিয়ে গেলে রোহিতকে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা।

আরও পড়ুন- 'প্রত্যেক বছর কুর্তা ও মিষ্টি পাঠান মমতাদিদি', অক্ষয়কে জানালেন মোদী

পাঁচ বছর আগে এই রোহিত তিওয়ারিকে নিয়ে সরগরম ছিল রাজনৈতিক মহল। তিনি উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এনডি তিওয়ারির বায়োলজিক্যাল পুত্র বলে দাবি করেন। ২০১২ সালে তাঁর ডিএনএ দিতে অস্বীকার করেন এনডি তিওয়ারি। যদিও পরে তিনি ডিএনএ দিতে সম্মত হন। ছয় বছর লড়াইয়ের পর ২০১৪ সালে রোহিতকে এনডি তিওয়ারির বায়োলজিক্যাল পুত্র হিসাবে স্বীকৃতি দেয় আদালত। সে বছরই রোহিতের মাকে বিয়ে করেন ৮৮ বছর বয়সী উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে ১৮ অক্টোবর মৃত্যু হয় এনডি তিওয়ারির। কাকতালীয়ভাবে এই দিনই ছিল তাঁর ৯৩ তম জন্মদিন। উল্লেখ্য, সম্পত্তির লোভেই খুন করা হয়েছে বলে দাবি করেছেন রোহিতের মা।