নবদম্পতিদের 'আশীর্বাদ' হিসেবে কন্ডোম 'উপহার' যোগী সরকারের

ক্ষমতায় আসার পর থেকেই, রাজ্যে সুশাসন বজায় রাখতে ও উন্নয়নের লক্ষ্যে একের পর এক নয়া পদক্ষেপ নিয়েছে যোগী সরকার। নবদম্পতিদের 'আশীর্বাদ' করতে এবার নয়া ভাবনা উত্তরপ্রদেশ সরকারের। নবদম্পতিদের 'আশীর্বাদ' হিসেবে কন্ডোম 'শগুন' (তত্ত্ব) পাঠাবে সরকার।

Updated By: Jul 7, 2017, 03:26 PM IST
নবদম্পতিদের 'আশীর্বাদ' হিসেবে কন্ডোম 'উপহার' যোগী সরকারের

ওয়েব ডেস্ক : ক্ষমতায় আসার পর থেকেই, রাজ্যে সুশাসন বজায় রাখতে ও উন্নয়নের লক্ষ্যে একের পর এক নয়া পদক্ষেপ নিয়েছে যোগী সরকার। নবদম্পতিদের 'আশীর্বাদ' করতে এবার নয়া ভাবনা উত্তরপ্রদেশ সরকারের। নবদম্পতিদের 'আশীর্বাদ' হিসেবে কন্ডোম 'শগুন' (তত্ত্ব) পাঠাবে সরকার।

'আশা' কর্মীরা প্রত্যেক নবদম্পতির কাছে পৌঁছে দেবেন একটি কিট। যে কিটের মধ্যে থাকবে কন্ডোম, ওরাল কনট্রাসেপ্টিভ পিল। সেইসঙ্গে রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে লেখা একটি চিঠিও থাকবে ওই কিটে। যেখানে জনসংখ্যা নিয়ন্ত্রণের গুরুত্ব, দুবার গর্ভধারণের মধ্যে প্রয়োজনীয় সময় সম্বন্ধে আলোকপাত করা হবে। একইসঙ্গে ওই কিটের মধ্যে থাকবে রুমাল, নেইলকাটার, চিরুনি ও আয়না।

১১ জুলাই ওয়ার্ল্ড পপুলেশন ডে। সেদিন থেকেই শুরু হবে এই নতুন উদ্যোগ। 'পরিবার বিকাশ মিশন'-এর আওতায় জন্ম নিয়ন্ত্রণ  ও পরিবার পরিকল্পনা সংক্রান্ত সচেতনতা প্রসারের জন্যই সরকারের তরফে এই উদ্যোগ বলে জানানো হয়েছে।

আরও পড়ুন, ATM-এ মিলবে না নতুন ২০০ টাকার নোট!

.