এবার হাসপাতালেও পুরনো নোট বদলের সুবিধা!

এবার হাসপাতালেই পুরনো নোট বদলের সুবিধা। সৌজন্যে ডাকঘর। হাসপাতালে-হাসপাতালে পৌছে যাচ্ছে ডাকঘরের মোবাইল ভ্যান। সেখানেই ভর্তি থাকা রোগীর আত্মীয়রা নোট বদল করতে পারবেন।

Updated By: Nov 17, 2016, 10:46 PM IST
এবার হাসপাতালেও পুরনো নোট বদলের সুবিধা!

ওয়েব ডেস্ক : এবার হাসপাতালেই পুরনো নোট বদলের সুবিধা। সৌজন্যে ডাকঘর। হাসপাতালে-হাসপাতালে পৌছে যাচ্ছে ডাকঘরের মোবাইল ভ্যান। সেখানেই ভর্তি থাকা রোগীর আত্মীয়রা নোট বদল করতে পারবেন।
পরিজন ভর্তি রয়েছেন হাসপাতালে। চিকিত্সার জন্য প্রয়োজন টাকা। কিন্তু ৫০০ , হাজারের  নোট বাতিলের পর সমস্যায় পরেছেন বহু রোগীর পরিজনই। অনেকেরই সময় বা লোকবল নেই যে হাসপাতাল ছেড়ে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টাকা বদল করে আনবেন।

তাহলে উপায়? কোথা থেকে কেনা হবে ওষুধ -পথ্য?

অসহায় রোগীর আত্মীয়দের জন্যই এবার হাসপাতালে পৌছে গেল ডাকঘর। বৃহস্পতিবার কলকাতার দুটি বড় হাসপাতালে হাজির ডাকঘরের মোবাইল ভ্যান। সেখানেই বদল করে নেওয়া হল পুরনো নোট। নোট বদলের জন্য প্রয়োজন রোগীর হাসপাতালে ভর্তি সংক্রান্ত নথি। সেই নথির ভিত্তিতেই রোগী প্রতি সাড়ে চার হাজার টাকা বদলে দেওয়া হচ্ছে। চিকিত্সক বা হাসপাতাল কর্মীরা এই সুযোগ পাবেন না। এই পরিষেবা শুধু রোগীদের জন্য।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে সকাল ১১টা থেকে কাজ শুরু করে এই মোবাইল ডাকঘর। একই ছবি আরজি কর হাসপাতালেও। ডাকঘরের ভ্যান এসেছে খবর ছড়িয়ে পড়তেই বহু রোগীর আত্মীয় ভিড় করলেন। প্রথমে ১০০ টাকা মিললেও, পরে দুহাজারের নোটে টাকা বদল করে দেওয়া হল। টাকা বদল করলেন মোট ৬০ জন। জলপাইগুড়ি জেলা হাসপতালেও ঘুরল এমন মোবাইল ভ্যান। টাকা বদল করতে পেরে খুশি রোগী ও তাঁদের আত্মীরা। কয়েক দিনের মধ্যেই কলকাতা সহ রাজ্যের সব হাসপতালে এই পরিষেবা পৌছে দেওয়া হবে বলে জানিয়েছেন ডাকঘর কর্তৃপক্ষ। তবে কালি এসে না পৌছন এক রোগীর একাধিক বার টাকা বদলের সম্ভাবনা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে....