ধর্ম পরিচয়ের কারণেই মোদী সরকার তাকে টার্গেট করেছে, ইন্টারপোলে অভি‌যোগ জাকির নাইকের

Updated By: Aug 31, 2017, 08:07 PM IST
ধর্ম পরিচয়ের কারণেই মোদী সরকার তাকে টার্গেট করেছে, ইন্টারপোলে অভি‌যোগ জাকির নাইকের

ওয়েব ডেস্ক: মোদী সরকার ‘হিন্দু জাতীয়তাবাদী সরকার’। স্রেফ আমার ধর্ম পরিচয়ের জন্যই আমাকে হেনস্থা করা হচ্ছে। সংবাদ মাধ্যমে এমনটাই অভি‌যোগ করলেন বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নাইক।

ইতিমধ্যেই জাকির নাইককে বিদেশ থেকে ফেরাতে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে ভারত। পালটা ইন্টারপোলের কাছে আবেদন করেছেন নাইকও। তিনি তাঁর আবেদনে বলেছেন, ভারতের অভি‌যোগের ভিত্তি নেই। রাজনৈতিক কারনেই দেশের সংখ্যালঘুদের টার্গেট করা হচ্ছে। তাই তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি ‌যেন না করা হয়।

আইনজীবীর মাধ্যমে ইন্টারেপোলে করা তাঁর আবেদনে জাকির নাইক জানিয়েছেন, তিনি কোনওভাবেই পালিয়ে বেড়াচ্ছেন না। তাঁর বিরুদ্ধে ওঠা হওয়ালা কিংবা জঙ্গিদের উৎসাহ দেওয়ার অভি‌যোগও উড়িয়ে দেওয়া হয়েছে।

আবেদন বলা হয়েছে, জাকির নাইক মুসলিমদের মধ্যে খুব জনপ্রিয় একজন ধর্মতাত্বিক। তাঁর বিরুদ্ধে ‌যখন কোনও হিন্দু জাতীয়তাবাদী সরকার ‌যখন যুক্তিহীন কোনও অভি‌যোগ আনে তখন ধরে নিতে হবে তা তাঁর ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যই করা হয়। এক্ষেত্রে গোটা বিষয়টি আগাগোড়া নজরে রাখা উচিত।

এখানেই থেমে থাকেননি জাকির নাইকের ব্রিটিশ আইনজীবী কোকার বিন্নিংস। তিনি দাবি করেছেন, ভারতের ফৌজদারি আইন অত্যন্ত ত্রুটিপূর্ণ। এখানে কোনও বিচার হতে বহুদিন লেগে ‌যায়। জেলগুলির অবস্থাও খুবই খারাপ।

অারও পড়ুন-এ কী করছেন আম্বাতি রায়েডু! ভাইরাল হল ভিডিও

.