কাশ্মীরে ব্যাপক আকারে জঙ্গি ঢোকানোর ষড়যন্ত্র করছে পাকসেনা, প্রস্তুত ভারত

কাশ্মীরে জঙ্গি ঢোকানোর ষড়যন্ত্র করছে পাকসেনা। গোয়েন্দা মারফত খবর পেতেই, সীমান্তে নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি সক্রিয় সশস্ত্র বাহিনীর লঞ্চ প্যাড। জানা গিয়েছে, ৮০ জন জঙ্গিকে  

Updated By: Oct 19, 2020, 12:54 PM IST
কাশ্মীরে ব্যাপক আকারে জঙ্গি ঢোকানোর ষড়যন্ত্র করছে পাকসেনা, প্রস্তুত ভারত

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে জঙ্গি ঢোকানোর ষড়যন্ত্র করছে পাকসেনা। গোয়েন্দা মারফত খবর পেতেই, সীমান্তে নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি সক্রিয় সশস্ত্র বাহিনীর লঞ্চ প্যাড। জানা গিয়েছে, ৮০ জন জঙ্গিকে  কেরেন সেক্টরের বিপরীতে আটমাকাম, দুধনিয়াল ও তাহান্দপানী এলাকার লঞ্চ প্যাড থেকে দেখা গিয়েছে। পাকসেনারা সশস্ত্র ভারতের সীমার কাছে এগিয়ে আসছে বলে খবর পাওয়া গিয়েছে সোমবার সকালে। জানা যাচ্ছে, পাক সেনার স্পেশাল সার্ভিস গ্রুপের নেতৃত্বে অবস্থা বুঝে ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে। কিন্তু ওরা সীমান্ত রক্ষার জন্যই এই ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছে।   

নীলম উপত্যকার কাছে তংগড় সেক্টরের বিপরীতে দশটি সন্ত্রাসবাদী দলের সঙ্গে জইশ এবং লস্কর-ই-তইবা অনুপ্রবেশের পরিকল্পনাও করা হয়েছে। লঞ্চিং প্যাডের কাছাকাছি সশস্ত্র বাহিনীর  সঙ্গে পাক এসএসজির উপস্থিতির নজরে এসেছে। পুঞ্চের বিপরীতে ৪০ জনের জঙ্গির দল সুজিয়ান এলাকায় গোপন শিবির তৈরি করেছিল, যেখানে রয়েছে  জইশ ও আল বদরের দল। ব্যাট অ্যাকশনের পরিকল্পনা করছে পাকিস্তান সেনাবাহিনী। কৃষ্ণা ঘাঁটির বিপরীতে ২০ জনের দল মাদারপুর ও নত্তরে,  ভীম্বর গালির বিপরীতে ৩৫ জনের দল ঘাঁটি গড়েছে।  পাক সেনার স্পেশাল সার্ভিস দল ইঙ্গিত দিচ্ছে ব্যাট অ্যাকশনকে। 

জানা যাচ্ছে, এলওসির দিকে অনুপ্রবেশের জন্য মরিয়া আড়াইশো থেকে তিনশো জঙ্গি। সেনা অফিসার জানিয়েছে, ভারতীয় সেনা এতটাই শক্তিশালী যে তারা এই পরিকল্পনা সফল হতে দেবে না। 

.