অজি অধিনায়ক পেনকে অভিনব কায়দায় স্লেজিং ফেরাল রোহিত শর্মার দল

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিন রোহিতের মনসংযোগ নষ্ট করার চেষ্টা করেছিলেন পেন। 

Updated By: Dec 30, 2018, 03:50 PM IST
অজি অধিনায়ক পেনকে অভিনব কায়দায় স্লেজিং ফেরাল রোহিত শর্মার দল

নিজস্ব প্রতিনিধি : সিরিজ শুরুর প্রথমদিন থেকে চলছে স্লেজিং-পর্ব। শুরু করেছিল অস্ট্রেলিয়া। শেষ করছে ভারতীয় দল। সিরিজ শুরুর আগে থেকেই নিজেদের রণনীতির কথা জানিয়ে রেখেছিলেন বিরাট কোহলিরা। অজিরা স্লেজিং করলে ফেরত দেবে ভারতীয় দল। ঋষভ পন্থ, বিরাট কোহলিরা অজিদের স্লেজিং ফেরত দিয়েছেন প্রতিশ্রুতিমতো। কিন্তু এবার মাঠের বাইরেও অস্ট্রেলিয়াকে স্লেজিং আক্রান্ত হতে হচ্ছে। সিরিজে অজি অধিনায়ক টিম পেনের সঙ্গে ভারতীয় কিপার ঋষভ পন্থের উত্তপ্ত বাক্য বিনিময়ের কাণ্ড ভাইরাল হয়েছে। একইভাবে বিরাটের সঙ্গে পেনের স্লেজি-পর্বও নজরে পড়েছে সবার। টিম পেন কিন্তু একটা সময় রোহিত শর্মাকেও উত্ত্যক্ত করার চেষ্টা করেছিলেন। কিন্তু চিড়ে ভেজেনি।

আরও পড়ুন-  মাত্র ১২ মিনিটে চার উইকেট! নিমেষে লঙ্কা পুড়িয়ে দিল নিউজিল্যান্ড

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিন রোহিতের মনসংযোগ নষ্ট করার চেষ্টা করেছিলেন পেন। উইকেটের পিছনে দাঁড়িয়ে ক্রমাগত টিটকিরি করছিলেন রোহিতকে। এক সময় বলে যান, লিয়ঁকে ওভার বাউন্ডারি মারলে, দেশ ছেড়ে মুম্বইয়ে চলে যাবেন, রোহিতকে উদ্দেশ্য করে এই মন্তব্যই করেন টিম পেইন। যা শুনে হেসে ফেলেন স্লিপে দাঁড়িয়ে থাকা অজি ক্রিকেটার  ওসমান খোয়াজা। তবে প্রত্যত্তুর দেননি রোহিত। এবার রোহিতের হয়ে উত্তর দিয়ে গেল তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি। মাঠের বাইরে স্লেজিংয়ে আক্রান্ত করল পেনকে। 

আরও পড়ুন-  মেলবোর্নে ঐতিহাসিক টেস্ট জয়, অপমানের প্রতিশোধ নিলেন বিরাট কোহলি

ম্যাচের চতুর্থ দিনে পেইন আউট হওয়ার পর মুম্বই ফ্র্যাঞ্চাইজি অফিশিয়াল পেজে পেইনের একটি ছবি পোস্ট করে। তাতে লেখা ছিল, ''মিশন: স্কোর অ্যা হান্ড্রেড, জয়েন মুম্বই ইন্ডিয়ান্স।'' লেখাটির নিচেই টিম পেইনের ছবি। তার নিচে আবার লেখা ''মিশন ফেইলড''! সেই ছবিতে রোহিত শর্মার একটি কাল্পনিক বক্তব্যও তুলে ধরা হয়। ''যদি পেইন এখানে সেঞ্চুরি করে, তাহলে আমার বসের কাছে ওর নাম সুপারিশ করব। তার পর আমরা ওকে কিনব। মনে হচ্ছে ও মুম্বই ইন্ডিয়ান্সের ভক্ত।''

ভারতের স্কোর ছিল তখন ৪ উইকেটে ৩৩৮। ক্রিজে অজিঙ্কা রাহানে এবং  রোহিত শর্মা। রাহানে ব্যাট করছিলেন ২৬ রানে। আর রোহিত অপরাজিত ছিলেন ১৩ রানে। অজি অধিনায়ক চেয়েছিলেন, চটজলদি রোহিতকে ফিরিয়ে জুটি ভেঙে দিত। ফাঁদও পেতেছিলেন। তবে কাজ হল না। রোহিত অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলে যান। এদিকে, পেন ৬৭ বলে ২৬ রান করে ফেরেন। ভারত টেস্ট ম্যাচ জিতেছে ১৩৭ রানে।

.