Farmer's Protest: তলোয়ার হামলার জের, Delhi Police পেল নতুন 'অস্ত্র'

এই নতুন অস্ত্র তলোয়ারের ঘা ঠেকাতে পারবে।

Updated By: Feb 2, 2021, 04:38 PM IST
Farmer's Protest: তলোয়ার হামলার জের, Delhi Police পেল নতুন 'অস্ত্র'

নিজস্ব প্রতিবেদন- এমন অস্ত্র এর আগে কোনও রাজ্যের পুলিস পেয়েছে নাকি! বলা মুশকিল। এর আগে অবশ্য এমন সংগঠিত কৃষক আন্দোলনও (Farmer's Protest) দেখেনি গোটা দেশ। তবে কৃষকদের অহিংস আন্দোলনে হঠাত্ করেই বদল এসেছিল। কৃষক আন্দোলনের জেরে হিংসা ছড়ানোয় ৪০০-র বেশি পুলিসকর্মী আহত হয়েছিলেন। আহতদের মধ্যে অনেকেই তলোয়ারের ঘায়ে গুরুতর জখম হন। আর তাই এবার Delhi Police-এর হাতে বিশেষ অস্ত্র তুলে দেওয়া হচ্ছে। এই নতুন অস্ত্র তলোয়ারের ঘা ঠেকাতে পারবে।

Social Media-তে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই Video-তে পুলিসকর্মীদের হাতে স্টিলের লাঠি ও হেড কভার দেখা যাচ্ছে। একটি সংস্থা এই বিশেষ ধরণের অস্ত্র তৈরি করে পুলিসের হাতে তুলে দিয়েছে। তবে পুলিসের এক কর্তা জানিয়েছেন, এই ধরণের অস্ত্র রাখার অনুমতি নেই পুলিসের। তাই সেগুলি ওই সংস্থাকে ফিরিয়ে দেওয়া হবে। Tractor March-এর সময় বিক্ষিপ্ত কয়েকজন পুলিসের উপর তলোয়ার নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল। ফাইবারের লাঠি সেই আঘাত ঠেকাতে পারেনি। ফলে অনেক পুলিসকর্মী আহত হয়েছিলেন।

আরও পড়ুন-  'দেওয়াল নয়, সেতু বানান'; Farmer-দের ঠেকাতে তৈরি নিরাপত্তা বলয়, কেন্দ্রকে তোপ Rahul-এর

পুলিস কর্তারা অবশ্য জানিয়েছেন, স্টিলের লাঠি রাখার অনুমতি দেওয়া যাবে না। তবে পুলিসকর্মীরা এই অস্ত্র হাতে পাওয়ার দাবি জানিয়েছেন। তাঁদের বক্তব্য, কাঠ ও ফাইবারের লাঠি ধারালো অস্ত্রের ঘা ঠেকাতে পারে না। স্টিলের লাঠি হাতে পেলে তাঁদের উপকার হয়। যদিও আপাতত সেই সংস্থাকে সব কটি স্টিলের লাঠি ও হেড কভার ফেরত পাঠানো হয়েছে। 

.