ICC বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে New Zealand

কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ বাতিলে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়া বেশ কঠিন অঙ্ক অজিদের সামনে।

Updated By: Feb 2, 2021, 10:24 PM IST
ICC বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে New Zealand
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজ বাতিল হতেই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে পৌঁছে গেল নিউ জিল্যান্ড। জুন মাসে লর্ডসে ফাইনালে খেলবে কেন উইলিয়ামসনের দল। 

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা শেষ নিউ জিল্য়ান্ডের। পাঁচটি সিরিজ খেলেছে কিউইরা। ১১ টি টেস্টের মধ্যে ৭টি জিতেছে আর ৪টি হেরেছে নিউ জিল্যান্ড। ৪২০ পয়েন্ট এবং ৭০ শতাংশ জয়ের হারে টেবিলে দু নম্বরে রয়েছে কিউইরা।  

৪৩০ পয়েন্ট নিয়ে আর ৭১.৭ শতাংশ জয়ের হারে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে এক নম্বরে টিম ইন্ডিয়া। এদিকে অস্ট্রেলিয়া ৬৯.২ শতাংশ হারে টেবিলে তিন নম্বরে। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ বাতিলে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়া বেশ কঠিন অঙ্ক অজিদের সামনে।

আরও পড়ুন - India-England টেস্ট সিরিজ শুরুর আগেই  Pant-Root এর মধ্যে লড়াই শুরু

এদিকে ৫ ফেব্রুয়ারি থেকে শুরু ভারত-ইংল্যান্ড চার টেস্টের সিরিজ। ইংল্যান্ডের বিরুদ্ধে অন্তত ২টি টেস্ট জিতলেই আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে টিম ইন্ডিয়া। তবে ইংল্যান্ড তিনটি টেস্ট জিততে পারলে তারা খেলবে লর্ডসে ফাইনাল। আর ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ ড্র হলে নিউ জিল্য়ান্ডের সঙ্গে ফাইনাল খেলার সুযোগ মিলতে পারে অস্ট্রেলিয়ার।     

আরও পড়ুন -  দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত Australia-র, টেস্ট চ্যাম্পিয়নশিপে বিপাকে অজিরা

.