ত্রাণ নিয়ে গিয়েছিলেন, পরিবর্তে যা পেলেন তা কখনও ভোলা যাবে না, লিখলেন বিরসা-বিদীপ্তা

Jun 01, 2020, 00:58 AM IST
1/9

 ছোট সাহেবখালি, ছাতরা, হিংগলগঞ্জ সহ ২৪ পরগনার প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ পৌঁছে দিতে গিয়েছিলেন পরিচালক বিরসা দাশগুপ্ত ও অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী। (ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

2/9

সেখানে গিয়ে গরিব মানুষগুলির কাছ থেকে যে ভালোবাসা তাঁরা পেয়েছেন তাতে আপ্লুত বিরসা ও বিদীপ্তা। (ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

3/9

ফেসবুকে বিরসা লিখেছেন, ''অনেকেরই বাড়ি নেই। যার আছে, তার ছাদ নেই বললেই চলে। গোটা গ্রামখানাই নোনাজলে ডুবে, তাই খাওয়ার জলও নেই। ইলেকট্রিসিটি তো... থাক, ছেড়েই দিন সে’কথা। আমরা ওদের খাওয়ার জল, ওষুধ, জামাকাপড়, চাল ডাল দিলাম ঠিকই, তবে তাতে খুশি হয়ে ওরা আমাদের যা দিলো তা অকল্পনীয়!'' (ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক) 

4/9

পরিচালক লিখেছেন, ''আমাদের খিদে পেয়েছে বুঝতে পেরে, এই দুঃসময়েও, ওরা আমাদের রেঁধে, পাত পেড়ে খাওয়ালো। ভাত, মুসুর ডাল, বাগদা চিংড়ি দিয়ে কুমড়োর ছেঁচকি, পটল বাগদা চিংড়ি, গোলমরিচ দিয়ে দিশী মুরগির ঝাল আর কাঁচা আমের চাটনি।'' (ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

5/9

বিরসা দাশগুপ্ত আরও লিখেছেন, সেখানকার সব হারানো মানুষগুলো তাঁদের বললেন, ''বাগদাগুলো ঝড়ে ভেসে ঘরে এসেছিলো, কুমড়ো আর পটল আমাদের ক্ষেতের, চাল ডাল যেটুকু বাঁচিয়ে রাখতে পেরেছি..."  (ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

6/9

বিরসা দাশগুপ্তের কথায়, ''আমরা এসেছিলাম ওদের সাহায্য করতে, আর ওরা আমাদের জানান দিলো ভালোবাসা কাকে বলে! আর এও শেখালো যে জীবনের ঝড়-ঝাপটা কিভাবে হাসিমুখে অতিক্রম করতে হয়! রোজই কিছু না কিছু শিখি, তবে আজ যা শিখলাম তা কোনওদিন ভুলবো না!'' (ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

7/9

(ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

8/9

(ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)

9/9

(ছবি : বিরসা দাশগুপ্ত ও বিদীপ্তা চক্রবর্তীর ফেসবুক)