লঞ্চ হল Xiaomi Redmi Note 6 Pro, কবে কোথায় কেনা যাবে নতুন ফোন?

Nov 22, 2018, 15:33 PM IST
1/7

চারটি ক্যামেরা-সহ লঞ্চ হল Xiaomi Redmi Note 6 Pro. বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ফোনটি লঞ্চ করে শাওমি। ৪জিবি ৬৪ জিবি ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। শুক্রবার দুপুর ১২টায় ফ্লিপকার্টে শুরু হবে এই ফোনের বিক্রি।   

2/7

Xiaomi Redmi Note 5 Pro-র পরবর্তী ভার্সন Redmi Note 6. তবে দুই ফোনের মধ্যে বিরাট কোনও ফারাক নেই। ফোনটির USP নচ স্ক্রিন ও চারটি ক্যামেরা। তবে নচের যা মাপ তাতে অনেকেই বলছেন, ওরকম নচ থাকার থেকে না-থাকা ভাল।

3/7

ফোনটিতে রয়েছে ডুয়াল ফ্রন্ট ক্যামেরা। যার মূল ক্যামেরাটি ২০ মেগাপিক্সেল রেজলিউশন সম্পন্ন। অন্যটি ২ মেগাপিক্সেল ডেফট সেন্সর। এই ২ ক্যামেরা ব্যবহার করে ফোনের AI Portrait 2.0 প্রযুক্তি দারুণ সব ছবি তুলতে পারে। 

4/7

ফোনের পিছনে রয়েছে ১২ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেট আপ। Redmi Note 5 Pro-র থেকে সামান্য কিছু উন্নতি হয়েছে এই ক্যামেরা সেট আপ-এ। তবে সেজন্য পুরনো ফোন বাতিল করে নতুন ফোন কেনা উচিত কি না তা গ্রাহকই ঠিক করবেন।   

5/7

ফোনটিতে রয়েছে সেই পুরনো স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট। সঙ্গে সেই অ্যাড্রেনো ৫০৯ জিপিইউ। থাকছে ৪০০০ mAh ব্যাটারি। যা দিয়ে এক চার্জে ২ দিন ফোনটি চলবে বলে দাবি সংস্থার।   

6/7

ফেনটির ডিসপ্লে কিন্তু নজরকাড়া। Redmi Note 6 Pro-র সামনে প্রায় পুরোটাই জুড়ে রয়েছে বিশাল ডিসপ্লে। Full-HD IPS এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯।

7/7

ফোনটির ২টি ভার্সন বার করেছে Xiaomi. ৪জিবি ৬৪ জিবি ভার্সনের দাম ১৩,৯৯৯ টাকা। ৬ জিবি ৬৪ জিবি ১৫,৯৯৯ টাকা। প্রথম দিনে ১,০০০ টাকা ছাড় দিচ্ছে Xiaomi. তার সঙ্গে ৫০০ টাকা ক্যাশব্যাক দিচ্ছে HDFC ব্যাঙ্ক।