Uttar Pradesh: মন্ত্রীমশাই বাতলে দিলেন ক্যানসারমুক্তির উপায়, জানিয়ে দিলেন কীভাবে কমবে উচ্চ রক্তচাপও! শুধু একবার গোয়ালে...

Uttar Pradesh Minister Sanjay Singh Gangwar Cow Comment: গরুর সব কিছুই কোনও না কোনওভাবে মানুষের পক্ষে উপকারি। আর গরুর সেই বিচিত্র উপকারিতা বোঝাতে গিয়ে কী বললেন মন্ত্রীমশাই?

| Oct 14, 2024, 13:15 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর প্রদেশের কানহা গৌশালার উদ্বোধনে গিয়েছিলেন উত্তর প্রদেশের মন্ত্রী সঞ্জয় সিং গাঙ্গওয়ার। সেখানেই তিনি একেবারে বোম ফাটিয়ে দিলেন। তাঁর কথায় মানুষ যুগপৎ চমৎকৃত হলেন আবার কেউ কেউ হাসিতে ফেটেও পড়লেন!

1/6

ক্ষেতের ক্ষতি

গরু তাঁদের ক্ষেতের পর ক্ষেত গাছ মুড়িয়ে খেয়ে যায়, এই নিয়ে কৃষকেরা উদ্বেগ প্রকাশ করায় তাঁদের দারুণ জবাব দেন মন্ত্রী।

2/6

গরুকে অসম্মান

বলেন, সমস্যাটা হল গরুকে মানুষ সম্মান করে না। বলেন, আমরা তো আমাদের মায়েদের খেতে দিচ্ছি না, সেই কারণেই ক্ষতি হচ্ছে!

3/6

'গরুর দুধে সোনা'

প্রসঙ্গত, 'গরুর দুধে সোনা' আছে এই মন্তব্য করে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছিলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ।

4/6

গোয়ালে ঘুমোন

তবে এবার তার থেকেও এক কাঠি উপরে গিয়ে মন্তব্য উত্তর প্রদেশের বিজেপিমন্ত্রীর। মন্ত্রী সঞ্জয় সিং গাঙ্গওয়ার বলেন, গোয়ালঘরে ঘুমোলে এবং তা নিয়মিত পরিষ্কার করলে নাকি সেরে যায় ক্যানসার!

5/6

গোয়াল পরিষ্কার

তিনি ব্যাখ্যা বলেন, যদি কোনও ক্যানসার রোগী গোয়ালঘর পরিষ্কার করেন এবং ওখানেই ঘুমান, তাহলে এই মারণরোগ থেকে বাঁচা সম্ভব। 

6/6

রক্তচাপ

মানবজীবনে গরুর উপকারিতা বোঝাতে গিয়ে মন্ত্রী বলেন, দিনে দুবার নিয়মিত গরুর পিঠে হাত বোলালে রক্তচাপ কমে। গরুর পিঠে হাত বোলালে মাত্র ১০ দিনের মধ্যেই ওষুধের মাত্রা ২০ মিলিগ্রাম থেকে ১০ মিলিগ্রামে নামিয়ে আনা সম্ভব হবে। আরও আছে! তিনি বলেন, ঘুঁটে পোড়ালে মশা দূর হয়। অর্থাৎ, গরুর সব কিছুই কোনও না কোনওভাবে মানুষের পক্ষে উপকারি।