Fake Indian Army Officer: উইকি পেজ ভুয়ো অফিসারের, 'ভারতীয় সেনার অজানা গল্প' ছাপিয়ে বিক্রি ই-কমার্সে!

May 04, 2022, 15:13 PM IST
1/5

বই ছাপিয়ে বিক্রি

Fake Indian Army Officer 1

নিজস্ব প্রতিবেদন : কলকাতায় 'উর্দিধারী' উত্তরপ্রদেশের ৫ ভুয়ো সেনা অফিসার গ্রেফতারির ঘটনায় সামনে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্তে উঠে এসেছে, নিজের নামে বই ছাপিয়েছিল ভারতীয় সেনার উর্দিধারী ভুয়ো লেফটান্যান্ট শিবম পান্ডে। এমনকি ‘Untold stories from the Indian Army’ নামে সেই বই ই-কমার্স সাইটে বিক্রিও করে সে। 

2/5

ভেরিফায়েড ই-কমার্স সাইট, উইকি পেজ

Fake Indian Army Officer 2

শুধু ই-কমার্স সাইটে অ্যাকাউন্ট থাকা-ই নয়, ধৃত শিবমের উইকিপিডিয়া পেজও রয়েছে। রয়েছে সোশ্যাল মিডিয়ায় ফেসবুক, টুইটার, ইস্টাগ্রাম, লিঙ্কডইন অ্যাকাউন্টও। শুধু তাই নয়, তার অ্যাকাউন্ট ভেরিভাই করার জন্য নিজেকে ভারতীয় সেনার লেফটন্যান্ট পরিচয় দিয়ে মেটাকে চিঠিও লেখে শিবম।

3/5

প্রতারক শিবমের পুলিসকে আরেক প্রতারক সম্পর্কে টুইট

Fake Indian Army Officer 3

আরও চমকপ্রদ বিষয় এটাই যে, কিছুদিন আগে টুইট করে উত্তরপ্রদেশ পুলিসকে আবার এক প্রতারক সম্পর্কে তথ্য দিয়েছিল ভুয়ো 'সেনা অফিসার' শিভম পান্ডে! তদন্তে উঠে এসেছে উইকিপিডিয়া, ফেসবুক, টুইটার, ইস্টাগ্রাম, লিঙ্কডইন সর্বত্রই নিজেকে সেনা অফিসার পরিচয় দিত সে। 

4/5

সোশ্যাল মিডিয়ায় সক্রিয়তা

Fake Indian Army Officer 4

সোশ্যাল মিডিয়াতে শিবম পান্ডে দাবি করত সে শ্রীনগরের চিনার কর্পস সেক্টরে পোস্টেড। এখন একজন 'সার্ভিং অফিসার' সোশ্যাল মিডিয়াতে এতটা সক্রিয় দেখেই সন্দেহ হয় মিলিটারি ইনটেলিজেন্সের। তারপরই তারা নজর রাখতে শুরু করে। 

5/5

ভুয়ো পরিচয়পত্র-ফর্ম বাজেয়াপ্ত

Fake Indian Army Officer 5

শেষে কলকাতা আসতেই ধরা পড়ে পুলিসের জালে। ধৃতরা সেনায় চাকরি দেওয়ার নামে মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে ফাঁদে ফেলত চাকরিপ্রার্থীদের। ধৃতদের কাছ থেকে ভারতীয় সেনার ভুয়ো পরিচয়পত্র ছাড়াও বাজেয়াপ্ত করা রয়েছে ভুয়ো ফর্ম ও অন্যান্য কাগজপত্র।