কলকাতায় অমিতাভ মন্দিরে, বিগ বি-র আরোগ্য কামনায় চলছে সারাদিন ব্যাপী যজ্ঞ

Jul 12, 2020, 16:11 PM IST
1/8

অয়ন ঘোষাল : ভগবানের আসনে অমিতাভকে বসিয়েছে তাঁর এক ভক্ত। কলকাতার তিলজলা এলাকায়, ১০এ শ্রীধর রায় রোডে রয়েছে এই মন্দির। যেখানে রবিবার বিগ বি-র আরোগ্য কামনা করে সারাদিন ধরে হচ্ছে বিশেষ যজ্ঞ।

2/8

অয়ন ঘোষাল : কলকাতায় অমিতাভ বচ্চনের এই মন্দিরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হলেন সঞ্জয় পাতোদিয়া। উনি গত ১৩ বছর ধরে বিগ বি-র প্রতিটি জন্মদিনে মুম্বইয়ে শাহেনশার দুটি বাংলো 'জলসা' কিংবা 'প্রতীক্ষা'য় গিয়ে পুস্পস্তবক দিয়ে ওনাকে শুভেচ্ছা জানিয়ে আসেন।

3/8

অয়ন ঘোষাল : ২০০১ সালে ১০এ শ্রীধর রায় রোড, তিলজলা, কলকাতা ৩৯, এই এলাকায় তৈরি হয় অমিতাভ বচ্চনের নামে এই মন্দির।  

4/8

অয়ন ঘোষাল :  এই মন্দিরে নিয়মিত দুবেলা আরতি হয়। এই মন্দিরে আসা ভক্তরা বিগ বি কে ভগবান মনে করেন। দিনে দুবার ভক্তরা প্রসাদও পান ।

5/8

অয়ন ঘোষাল : ১১ই অক্টোবর বিগ বি-র জন্মদিনে ওনার প্রিয় ভেন্ডির সব্জি এবং সরু সাদা ভাত এবং পায়েস ভোগ রান্না হয় তিলজলা এলাকার এই মন্দিরে।

6/8

অয়ন ঘোষাল :  মন্দিরে অমিতাভ বচ্চনের মোট সাড়ে সাতশো ছবি আছে। তার প্রথম থেকে এখনও পর্যন্ত রিলিজ হওয়া গুলাবো সিতাবো পর্যন্ত সমস্ত ছবিই রয়েছে। 

7/8

অয়ন ঘোষাল :  এই মন্দিরের জন্য আলাদা একটি ট্রাস্টি বোর্ড রয়েছে। তারা ১১ অক্টোবর এলাকার গরীব মানুষকে বসিয়ে খাওয়ানোর ব্যবস্থা করেন। এলাকার গরিব ও বিশেষভাবে সক্ষম শিশুদের জামাকাপড় ও খেলনা দান করা হয়। 

8/8

অয়ন ঘোষাল : শনিবারই অমিতাভ বচ্চনের করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে। এমন খবরে উদ্বিগ্ন বিগ বি-র ভক্তরা তাঁর আরোগ্য কামনা করেছেন। আর তিলজলার এই মন্দিরেও শুরু হয়েছে পুজো।