ভূতের রাজা দিল বর! সত্যজিৎকে আঁকড়ে ডিজিটাল বিয়ের কার্ড তৈরি করে তাক লাগাল যুগল

Feb 20, 2020, 11:07 AM IST
1/8

নিজস্ব প্রতিবেদন : বিয়ের নিমন্ত্রণ থেকে রিসেপশন, হাজির ভূতের রাজা থেকে ফেলুদা সকলে। যত দিন যাচ্ছে ততই বদলাচ্ছে মানুষের ভাবনাচিন্তা। বর্তমান হাইটেক যুগে সময়ের সঙ্গে তাল মিলিয়ে বদলে যাচ্ছে সবকিছুই। বদল এবার বিয়ের নিমন্ত্রণেও। ঐতিহ্যের সঙ্গে আধুনিকতার মেলবন্ধনে বিয়ের এক নতুন আমন্ত্রণপত্র দেখল মানুষ। সোশ্যাল মিডিয়ার দৌলতে সেই আমন্ত্রণপত্র ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

2/8

দক্ষিণ ২৪ পরগণার সোনারপুরের বাসিন্দা শৌভিক ঘোষ ও রাজশ্রী ভট্টাচার্য। দুজনেই খুব ভাল বন্ধু। আর সেই বন্ধুত্ব থেকেই প্রেম। অবশেষে ফেব্রুয়ারিতে দুজনের চার হাত এক হল। বুধবার ১৯ ফেব্রুয়ারি ছিল সৌভিক ও রাজশ্রীর রিসেপশন। সেই রিসেপশনে অতিথিদের একদম নতুন ধরনের কায়দায় নিমন্ত্রণ করল যুগল।

3/8

নিমন্ত্রণ কীভাবে করা হবে, অল্প সময়ের মধ্যে কীভাবে সেই আমন্ত্রণপত্র সকলের কাছে পৌঁছনো যায়, যাঁরা দূরে আছেন তাঁদের কাছেও কীভাবে দ্রুত আমন্ত্রণ পৌঁছনো যায়, সেই নিয়ে ভাবনাচিন্তা করতে করতেই ডিজিটাল আমন্ত্রণ পত্র তৈরি করেন ফেলেন শৌভিক ও রাজশ্রী।

4/8

একটি ভিডিও ক্লিপ। আর তার মাধ্যমেই নেমন্তন্ন। ভিডিয়োতে সত্যজিৎ রায়ের বিখ্যাত ছবি জয় বাবা ফেলুনাথের প্রদোষ মিত্র ও মাখনলাল মেঘরাজের কথোপকথন তুলে ধরে বানানো হয়েছে ডিজিটাল সেই আমন্ত্রণ পত্র। এমন অভিনব নেমতন্ন পেয়ে খুশি সকলেই। রিসেপশনের অনুষ্ঠানেও ছিল ভূতের রাজা থেকে শুরু করে অপুর সংসারের ছোঁয়া।    

5/8

কিন্তু এত কিছু থাকতে সত্যজিৎ রায় কেন? বর্তমানে মুম্বইয়ের একটি মাল্টিন্যাশানাল কোম্পানিতে কর্মরত শৌভিক ছোট থেকেই সত্যজিৎ রায়ের বড় ফ্যান। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনে পড়াশোনা করার সময় থেকেই সত্যজিৎ রায়ের প্রতি ভালোবাসা। শৌভিকের বন্ধুদের কথায়, সত্যজিৎ রায়ের সমস্ত ছবি, সেই ছবিগুলির চরিত্র, শুটিং লোকেশন, অন্যান্য কাজ সবকিছুই শৌভিকের নখদর্পণে।

6/8

আর যার প্রতি এত ভালোবাসা, নিজের জীবনের অন্যতম বিশেষ মহূর্তে সে কোথাও থাকবে না, তা আবার হয় নাকি? সেই কারণেই নিজের বিয়ের নিমন্ত্রণ সত্যজিৎ রায়কে ছাড়া ভাবতে পারেননি বলে দাবি শৌভিক ও তাঁর বন্ধুদের। শৌভিক ও রাজশ্রী দুজনে মিলে প্ল্যান করেই এই ডিজিটাল আমন্ত্রণ পত্র তৈরি করেছেন।

7/8

এখন বিয়েতে ছাপা কার্ডে হলুদ, সিঁদুরের ফোটা দেওয়ার রেওয়াজ রয়েছে সব বাঙালি পরিবারেই। কিন্তু অত্যাধুনিক এই পদ্ধতিতে নেমন্তন্ন করতে গিয়ে পরিবারের কোনও বাধা আসেনি বলেই জানান শৌভিক।

8/8

উল্টে তাঁর এই নতুন পদ্ধতিকে সকলেই খুব সাদরে গ্রহণ করেছেন বলে দাবি যুগলের। রিসেপশন অনুষ্ঠানেও দেখা গেল আমন্ত্রিতদের মধ্যে দীর্ঘক্ষণ এই আমন্ত্রণপত্র নিয়ে আলোচনা চলছে।