নেটে ঘুরছে হ্যাকারদের তৈরি JioMart-এর ভুয়ো ওয়েবসাইট! গ্রাহকদের সতর্ক করল Reliance

| Aug 30, 2020, 17:43 PM IST
1/5

ভারতের ২০০টিরও বেশি শহরে নিত্য প্রয়োজনীয় মুদিখানার দ্রব্যাদি অনলাইন অর্ডারের মাধ্যমে সরবরাহ করছে Jiomart। এই তালিকায় রয়েছে দিল্লি, কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই-সহ আরও অনেক ছোট, বড় শহরের নাম। করোনা আতঙ্কের আবহে মানুষ যাতে সহজেই নিত্য প্রয়োজনীয় মুদিখানার দ্রব্যাদি অনলাইন কিনতে পারেন তার ব্যবস্থাই করছে Jiomart।

2/5

কিন্তু এই Jiomart নিয়েই নতুন প্রতারণার ফাঁদ পেতেছে সাইবার জালিয়াতরা। সম্প্রতি এই বিষয়ে গ্রাহকদের সতর্ক করে দিল Reliance। সংস্থার পক্ষ থেকে সতর্ক করে বলা হয়েছে, ইন্টারনেটে JioMart-এর ভুয়ো ওয়েবসাইট খুলে ফেলেছে হ্যাকাররা। তাই কেনাকাটার আগে গ্রাহকদের সতর্ক থাকতে অনুরোধ করা হয়েছে Reliance-এর পক্ষ থেকে।

3/5

Reliance-এর পক্ষ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, এই মুহূর্তে কোনও ডিলারশিপ বা ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করছে না Jiomart। পাশপাশি এ-ও জানানো হয়েছে যে, সংস্থার কোনও এজেন্ট নেই। গ্রাহকদের থেকে Jiomart কোনও রকম অর্থ দাবি করে না বলেও জানানো হয়েছে।

4/5

সম্প্রতি কয়েকটি ঘটনা সামনে আসার পর গ্রাহক, ডিলার-সহ সকল Jiomart ব্যবহারকারীকেই সতর্ক করেছে Reliance। ইতিমধ্যেই এই সংক্রান্ত ভুয়ো ওয়েবসাইটের একটি তালিকাও প্রকাশ করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। ওই ভুয়ো ওয়েবসাইটগুলির বিরুদ্ধে ইতিমধ্যেই কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

5/5

সংস্থার পক্ষ থেকে প্রকাশিত ভুয়ো ওয়েবসাইটের তালিকাটি দেখে নিন: jmartfranchise.in, jiomartfranchiseonline.com, jiodealership.com, jiomartsfranchises.online, jiomartfranchises.com, jiomart-franchise.com, jiomartshop.info, jiomartindia.in.net, jiomartreliance.com, jiomartfranchise.co।