Rupam Islam| Sonam Wangchuk: সোনম ওয়াংচুক থেকে সন্দেশখালি, প্যালেস্টাইন...মঞ্চ থেকে প্রতিবাদে রূপম!

Rupam Islam: রবিবার ছিল রূপম ইসলামের ৫৭ তম একক। মঞ্চ থেকেই 'ফোনে আড়িপাতা, বিনা বিচারে জেল, নতুন কিছু আইন প্রণয়ন, বিশালাকার মূর্তি স্থাপন, মন্দির তৈরি, ইমারত ভেঙ্গে মৃত্যু...' একের পর এক বিষয়ে প্রতিবাদ জানালেন রূপম। এদিনের মঞ্চ থেকেই লাদাখের পরিবেশ সংগ্রামী সোনম ওয়াংচুকের পাশে দাঁড়ালেন রূপম। 

Apr 01, 2024, 16:06 PM IST
1/10

রূপম একক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার নজরুল মঞ্চে ছিল রূপম ইসলামের ৫৭তম একক। এদিনের মঞ্চ থেকেই লাদাখের পরিবেশ সংগ্রামী সোনম ওয়াংচুকের পাশে দাঁড়ালেন রূপম।   

2/10

রূপম একক

মঞ্চ থেকে জানান যে তিনি সোনমের পাশে আছেন। লাদাখ বাঁচানোর লড়াইয়ে এবার থেকে যে মহিলারা অনশন করবেন, তাঁদের সঙ্গে রয়েছেন রূপম।   

3/10

রূপম একক

আন্দোলনের শেষ থাকে না থাকে শুধু শুরুয়াত যা বলছেন সোনম ওয়াংচুক, মঞ্চ থেকে বলেন রূপম।   

4/10

রূপম একক

বললেন,'বেশি প্রতিবাদী হলে আমার ফোনে আড়ি পাতা হবে। পিছনে তাড়া করবে ট্রেন্ড ডগ। পালাতে হবে সব ছেড়ে। তবুও এভাবেই জানাবো প্রতিবাদ'।   

5/10

রূপম একক

তবে শুধু লাদাখ নয়, সন্দেশখালি, যাদবপুর...একের পর এক ঘটনার প্রতিবাদে গর্জে ওঠেন রকার রূপম।   

6/10

রূপম একক

যাদবপুরের ‘হোক কলরব’ থেকে নারী নির্যাতনের বিরুদ্ধে জোরালো বার্তা দেন রূপম। নির্ভীক কন্ঠে প্রতিবাদ তাঁর।  

7/10

রূপম একক

রাজ্য, দেশ পেরিয়ে প্যালেস্টাইনের ওপর ইজরায়েলের অত্যাচার কীভাবে তাঁর স্বপ্নের পৃথিবীতে এঁকে দেয় অভিশাপ, তাও তুলে ধরেন রূপম।ইজ়রায়েল-হামাস সংঘর্ষে মানবাধিকার লঙ্ঘনের কথাও উঠে এল গানে গানে।   

8/10

রূপম একক

রূপম তাঁর তরুণ অনুরাগীদের মনে করালেন, সামনে ভোট। বুঝে-শুনে ভোট দেওয়ার পরামর্শ দিলেন রকার।  

9/10

রূপম একক

'ফোনে আড়িপাতা, বিনা বিচারে জেল, নতুন কিছু আইন প্রণয়ন, বিশালাকার মূর্তি স্থাপন, মন্দির তৈরি, ইমারত ভেঙ্গে মৃত্যু...' একের পর এক বিষয়ে প্রতিবাদ জানালেন রূপম।   

10/10

রূপম একক

পরিচালক পারমিতা মুন্সী সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'আজ নজরুল মঞ্চে, হাউসফুল হলে তুই সোনম ওয়াংচুকে নিয়ে কথা বললি। কেউ তো বলছে না। তুই বললি। আমার জানার মধ্যে তুই প্রথম পাবলিক ফিগার, যে ওনাকে নিয়ে বললি! এর বাইরেও স্পষ্ট করলি নিজের অবস্থান। কোনও রঙ গায়ে না মেখেও যে পপুলার ম্যাজিক তৈরী করা যায়, তার নিদর্শন তুই।'