ভয়ঙ্কর গতিতে বাংলার দিকে এগোচ্ছে সুপার সাইক্লোন আমফান! কী করবেন, কী করবেন না জানুন

May 18, 2020, 16:18 PM IST
1/5

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান। চূড়ান্ত সতর্কতা দিঘার সৈকত সংলগ্ন এলাকায়। গ্রামে ঘুরে মাইকিং চালাচ্ছে  NDRF। দিঘা , শঙ্করপুর, তাজপুর মন্দারমণিতে সকাল থেকে দফায় দফায় চলছে মাইকিং।  কী করবেন কী করবেন না তা জানিয়েও একটি পোস্টার তৈরি করেছে রাজ্য সরকার

2/5

শুধু দীঘায় নয়। রাজ্যজুড়ে জারি সতর্কতা। জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে ত্রিপল, খাবার সহ ত্রাণের সামগ্রী মজুত করা হয়েছে। প্রয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে যাতে মানুষ ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র থাকতে পারেন করা হয়েছে সে ব্যবস্থাও। 

3/5

এখন দিঘা থেকে ৯৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় আমফান। যত শক্তিশালী হচ্ছে তত দ্রুতগতিতে এগোচ্ছে আমফান। বাংলার দিকে ক্রমশ এগিয়ে আসছে ঘূর্ণিঝড়। 

4/5

তবে কোথায় হবে ল্যান্ডফল? এনিয়ে অবশ্য এখনই কোনও মন্তব্য করতে নারাজ আবহাওয়া দফতর। তবে গতিপথ, গতিবেগ অনুযায়ী দেখা যাচ্ছে দিঘা থেকে বাংলাদেশের হাতিয়ার মধ্যবর্তী স্থানে আছড়ে পড়তে পারে আমফান।  

5/5

এর জেরে দুই মেদিনীপুর ও দুই চব্বিশ পরগনা ঘণ্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে। এমনকি কলকাতাতেও ৭০ থেকে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনা রয়েছে।  সঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।