২০১১ বিশ্বকাপ বিপর্যয়ের পর আমি এবং আমার স্ত্রী প্রাণনাশের হুমকি পেয়েছিলাম: Faf du Plessis

ঢাকায় অনুষ্ঠিত সেই ম্যাচে প্রথমে ব্যাট করে কিউয়িরা আট উইকেটে ২১১ তুলেছিল। জবাবে ফাফ অ্যান্ড কোং ১৭২ রানে গুটিয়ে যায়।

Updated By: May 18, 2021, 04:28 PM IST
২০১১ বিশ্বকাপ বিপর্যয়ের পর আমি এবং আমার স্ত্রী প্রাণনাশের হুমকি পেয়েছিলাম: Faf du Plessis

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ দু প্লেসিস (Faf du Plessis) চাঞ্চল্যকর তথ্য আনলেন সামনে। ফাফ জানাচ্ছেন ২০১১ বিশ্বকাপ (2011 World Cup) বিপর্যয়ের পর তিনি ও তাঁর স্ত্রী প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। 

ক্রিকেটের তিন ফর্ম্যাটেই অতীতে এক নম্বরে নিজেদের দেখেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু আজ পর্যন্ত রামধনু দেশ বিশ্বকাপ পায়নি। বাইশ গজে তারা 'চোকার্স' তকমা ঘোচাতে পারেনি। ২০১১ সালে বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে ফাফের দল মুখোমুখি হয়েছিল ড্যানিয়েল ভেত্তোরির নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ঢাকায় অনুষ্ঠিত সেই ম্যাচে প্রথমে ব্যাট করে কিউয়িরা আট উইকেটে ২১১ তুলেছিল। জবাবে ফাফ অ্যান্ড কোং ১৭২ রানে গুটিয়ে যায়। \

আরও পড়ুন: বিরাট ক্ষতি রোহিতদের স্টেডিয়ামে! Cyclone Tauktae ফেলে দিল ওয়াংখেড়ের ১৬ ফুটের সাইটস্ক্রিন

বিশ্বকাপ থেকে বিদায়ের পরেই ফাফের জীবনে নেমে আসে ভয়ঙ্কর অধ্যায়। চেন্নাই সুপার কিংসের তারকা ব্যাটসম্যান ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “ওই ম্যাচের পর আমি ও আমার স্ত্রী প্রাণনাশের হুমকি পাই। সোশ্যাল মিডিয়ায় আমাদের ব্যক্তিগত আক্রমণও করা হয়। এমন কিছু অপ্রীতিকর ঘটনা ঘটে যা আমি আর উচ্চারণ করতে চাই না।” 

.