বুমরা থেকে রশিদ খান, সবার বোলিং অ্যাকশন নকল করে দেখাচ্ছে দশ বছরের খুদে

ইন্টারনেট-এর যুগে প্রতিভা তুলে ধরার মঞ্চের অভাব নেই। প্রতিভা থাকলে আজকাল সেটা দুনিয়ার সামনে তুলে ধরার পথ রয়েছে। 

Updated By: Dec 28, 2019, 03:36 PM IST
বুমরা থেকে রশিদ খান, সবার বোলিং অ্যাকশন নকল করে দেখাচ্ছে দশ বছরের খুদে

নিজস্ব প্রতিবেদন : মাত্র দশ বছর বয়স তাঁর। কিন্তু ক্রিকেট ছাড়া কিছুতেই যেন তাঁর মন নেই। ক্রিকেট ম্যাচ দেখে যেন প্রতিটা বোলারের বোলিং অ্যাকশন আত্মস্থ করেছে সে। জসপ্রিত বুমরা, কুলদীপ যাদব, শাহিদ আফ্রিদি, রশিদ খান- সবার বোলিং অ্যাকশন নকল করাটা যেন তাঁর কাছে জলভাত। আর সেই সব নকল বোলিং অ্যাকশন দেখার মতো। শুধু তাই নয়, বিশ্বের প্রথম সারির ব্য়াটসম্য়ানদের ব্যাটিং স্টাইল নকল করতে পারদর্শী সে। ডেভিড ওয়ার্নার থেকে শুরু করে বিরাট কোহলি, সবাইকে নকল করে দেখাতে পারে ১০ বছরের এই খুদে।  

ইন্টারনেট-এর যুগে প্রতিভা তুলে ধরার মঞ্চের অভাব নেই। প্রতিভা থাকলে আজকাল সেটা দুনিয়ার সামনে তুলে ধরার পথ রয়েছে। আর ফেসবুক-এর মতো মঞ্চ থাকলে তো কথাই নেই। মহম্মদ সুহান নামের এক ক্রিকেটার সেটাই করলেন। ১০ বছরের ছেলে রাহুলের প্রতিভা তিনি তুলে দিলেন ফেসবুকে। রাহুলের বাড়ি বাংলাদেশের সিলেটে। স্থানীয় এক মাঠে এদিন রাহুলকে দেখার জন্য ভিড় জমে গিয়েছিল। একের পর এক বোলারের বোলিং অ্যাকশন নকল করে দেখাচ্ছিল রাহুল। সব থেকে বড় কথা, ডানও বাঁ, দুই হাতেই বোলিং করেত পারে সে। যেমন পেস বোলিং তেমনই দক্ষতা স্পিনের ক্ষেত্রেও। রাহুলের এমন বিরল প্রতিভা দেখে আশেপাশে দাঁড়িয়ে থাকা দর্শকরা বিস্ময়ে অবাক হচ্ছিলেন।

আরও পড়ুন-  নিরাপদ নয় 'হিন্দুস্তান'! ভারতে ক্রিকেট বন্ধ করতে আইসিসিকে পরামর্শ পাক তারকার

এর আগেও একাধিক বাচ্চা ছেলেকে দেখা গিয়েছে বিশ্বের বড় বড় বোলার বা ব্যাটসম্যানদের অ্যাকশন নকল করতে! রাহুল নতুন কিছু করেনি বটে! তবে তাঁর নকল করার দক্ষতা অন্যদের থেকে অনেকটাই আলাদা। নিঁখুতও বটে। কিন্তু সমস্যা একটাই। এর আগেও অনেক প্রতিভা নকল করার দক্ষতা রপ্ত করেও কালের গর্ভে হারিয়েছে। রাহুলের ক্ষেত্রেও তেমনটা হবে না তো! সময় উত্তর দেবে। 

.