Omicron ঢুকে পড়ল ভারতে! দক্ষিণ আফ্রিকায় কি যাবে টিম ইন্ডিয়া? কী বলছেন Virat Kohli

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। 

Updated By: Dec 2, 2021, 05:14 PM IST
Omicron ঢুকে পড়ল ভারতে! দক্ষিণ আফ্রিকায় কি যাবে টিম ইন্ডিয়া? কী বলছেন Virat Kohli
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: এবার ভারতেও ঢুকে পড়ল ওমিক্রন (Omicron)! কর্ণাটকে করোনাভাইরাসের নয়া প্রজাতিতে আক্রান্ত দু'জনের হদিশ মিলেছে। আফ্রিকা থেকে আসা দুই নাগরিকের শরীরে ওমিক্রন বাসা বেঁধেছে। করোনা আতঙ্কে বিরাট কোহলি অ্যান্ড কোং-এর নেলসন ম্যান্ডেলার দেশে পূর্ণাঙ্গ সফর নিয়ে একটা আশঙ্কার কালো মেঘ জমেছে। তবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে বড় আপডেট দিয়ে দিলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। 

বৃহস্পতিবার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে বিরাট জানালেন ভারত-দক্ষিণ আফ্রিকা সফর এখন ঠিক কোন জায়গায়! "কোহলি বলেন, "ভারত-দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে প্রচুর পরিকল্পনা চলছে। রাহুল ভাই (রাহুল দ্রাবিড়) কথাবার্তা বলছে। আমাদের বাস্তববাসী হতে হবে। এমন কোনও পরিস্থিতিতে যেতে চাই না, যেখানে সংশয় তৈরি হতে পারে। আমরা নিশ্চিত যে, আমাদের কথা বোর্ডের মাধ্যমে পৌঁছে যাবে কয়েকদিনের মধ্যে। এটা স্বাভাবিক যে, আমরা সাধারণ সময়ের মধ্যে দিয়ে খেলছি না। এই মুহূর্তে যারা টেস্ট দলের অঙ্গ নয়। তাদের আগে কোয়ারেন্টিনে যেতে হবে। তারপর তারা উড়ে গিয়ে বাবলে প্রবেশ করবে। এই বিষয়গুলো নিয়ে যত দ্রুত সম্ভব স্বচ্ছতা প্রয়োজন। আমরা দলের সব সিনিয়রদের সঙ্গে কথা বলেছি।" কোহলি এও জানিয়েছেন যে, দক্ষিণ আফ্রিকা সফরে নয়, এই মুহূর্তে দলের ফোকাস দ্বিতীয় টেস্টেই।

আরও পড়ুন: Mumbai Test: Wriddhiman Saha র চোট নিয়ে বড় আপডেট দিলেন ক্যাপ্টেন Virat Kohli

নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে ডিসেম্বর-জানুয়ারিতে। অন্যদিকে এই মুহূর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের (Priyank Panchal) ইন্ডিয়া 'এ' দল দক্ষিণ আফ্রিকায় সফররত। প্রোটিয়া 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে সাইরাজ বাহুতুলের শিষ্যরা। গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে দ্বিতীয় টেস্ট।  অন্য়দিকে দক্ষিণ আফ্রিকার ডিআইআরসিও জানিয়ে দিয়েছে যে, তারা যাবতীয় আগাম সতর্কতা অবলম্বন করবে ভারতীয় দলের স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য। পুরোপুরি জৈব বলয় আবহাওয়া তৈরি করা হয়েছে দুই দেশের 'এ' দল ও জাতীয় দলের জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)