Vijay Hazare Trophy 2023: অভিমন্যু একাই ১৪১! বরোদাকে উড়িয়ে দিল বাংলা, পরপর জয়

Abhimanyu Easwaran slams 141 as Bengal down Baroda by 95 runs in Vijay Hazare Trophy: অভিমন্যু ঈশ্বরণের ব্য়াট ঝলসে উঠল। তাঁর শতরানে ভর করে বরোদাকে উড়িয়ে দিল বাংলা।  

Edited By: শুভপম সাহা | Updated By: Nov 25, 2023, 06:28 PM IST
Vijay Hazare Trophy 2023: অভিমন্যু একাই ১৪১! বরোদাকে উড়িয়ে দিল বাংলা, পরপর জয়
ছবি অভিমন্য়ুর ফেসবুক থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজয় হাজারে ট্রফিতে (Vijay Hazare Trophy 2023) জয়ের সরণিতেই বাংলা। দু'দিন আগে নাগাল্য়ান্ডকে নয় উইকেটে হারিয়ে বঙ্গব্রিগেড বিজয় হাজারের অভিযান শুরু করেছিল। শনিবার বাংলা দ্বিতীয় ম্যাচে ৯৫ রানে হারিয়ে দিল বরোদাকে (Bengal vs Baroda, Vijay Hazare Trophy 2023)। এদিন গ্রুপ 'ই'র ম্য়াচে বাংলা খেলতে নেমেছিল মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে। এদিন সুদীপ ঘরামির দল টস হেরে, প্রথমে ব্য়াট করে। ৪৮.৫ ওভারে বাংলা ৮ উইকেটে ৩১৪ রান করে। জবাবে বরোদা গুটিয়ে যায় মাত্র ২১৯ রানে।

আরও পড়ুন: Vijay Hazare Trophy 2023: ২০ ওভারের আগেই শেষ ওয়ানডে ম্যাচ! প্রতিপক্ষকে ফুঁ দিয়ে উড়িয়ে দিল বাংলা

এদিন অভিমন্য়ু ঈশ্বরণ ও অভিষেক পোড়েলের জুটি ওপেন করতে নেমেছিল। দুই ওপেনারের সৌজন্যে বাংলা ২১.৪ ওভারে তোলে ১১৮ রান। ৬৫ বলে ৫৯ রানের ইনিংস খেলে ফিরে যান অভিষেক। ছ'টি চার ও একটি চার হাঁকান অভিষেক। তিনি ফেরার পর তিনে নামেন অধিনায়ক সুদীপ। তবে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন বাংলার অধিনায়ক। এরপর অভিমন্যু ঠিকই করে নিয়েছিলেন যে, তিনি আউট হবেন না। চারে নামা অনুষ্টুপ মজুমদার তাঁর হাত শক্ত করেন। অনুষ্টুপ ৪৭ বলে ৪১ রান করে আউট হন। তিনি যখন ফেরেন, তখন বাংলার স্কোর ছিল তিন উইকেটে ১৮৯। চলছিল ৩৫ ওভারের খেলা। অভিমন্য়ু ৪৯ ওভার পর্যন্ত ক্রিজে থেকে বাংলার রান ৩০০ পার করান। ১৩৮ বলে ১৪১ রানে ঝকঝকে সেঞ্চুরি করেন তিনি। ইনিংস সাজান ১৭টি চারে। 

এদিন শাহবাজ আহমেদ (পাঁচে নেমে করেন ৯), ঋত্ত্বিক চৌধুরি (ছয়ে নেমে ৮) ও করণ লাল (সাতে নেমে ৩) ব্য়র্থ হন। আটে নেমে গুরুত্বপর্ণ ইনিংস খেলে দেন প্রদীপ্ত প্রামাণিক। ১৪ বলে অপরাজিত ৩৫ রানের ক্যামিয়ো ইনিংস খেলেন তিনি। এদিন বরোদার হয়ে অততী শেঠ ও এ রাজপুত পান তিন উইকেট করে। এক উইকেট নিনাদ রখভার। বাংলার রান তাড়া করতে নেমে ছয় ওভারের মধ্য়ে ফিরে যান দুই ওপেনার জোৎসনীল সিং ও নিনাদ। ১০ রানেই চলে যায় দুই উইকেট। এরপর বাকি ব্য়াটাররা ছোট ছোট রানের অবদান রাখেন ঠিকই। তবে বড় রান কেউই করতে পারেননি। ফলে ম্য়াচ বেরিয়ে যায় বরোদার হাত থেকে। বাংলার হয়ে করণ ও প্রদীপ্ত পান তিনটি করে উইকেট। দুই উইকেট মহম্মদ কাইফের। এক উইকেট আকাশ দীপ ও শাহবাজ আহমেদের। আগামী সোমবার বাংলার তৃতীয় ম্য়াচ তামিলনাড়ুর বিরুদ্ধে।

আরও পড়ুন: Sanju Samson: 'আমি আনলাকিয়েস্ট'! বারবার উপেক্ষিত কেরালার নায়ক, জানালেন রোহিতের বার্তা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.