ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ: অবসর ভেঙে লাল বলের ক্রিকেটে ফিরতে প্রস্তুত রাশিদ

 “ইয়র্কশায়ারের হয়ে আমি এখন সাদা বলের ক্রিকেটের মনোনিবেশ করেছি। তবে ইংল্যান্ড দল চাইলে আমি ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফিরতে প্রস্তুত”।

Updated By: Jul 20, 2018, 04:44 PM IST
ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ: অবসর ভেঙে লাল বলের ক্রিকেটে ফিরতে প্রস্তুত রাশিদ
নিজস্ব প্রতিবেদন: ইমরান পেরেছেন, মেসি পারেননি। এবার একটা সুযোগ এসেছে রাশিদের কাছেও। ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রাশিদ জানিয়েছেন, ‘ভারত বধে’র জন্য অবসর ভেঙে টেস্টে ফিরতে প্রস্তুত তিনি। এখন দেখার, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) তাঁকে সেই সুযোগ করে দেয় কি না। আরও পড়ুন- টেস্ট দল থেকে বাদ পড়েও ইতিবাচক 'হিটম্যান'!
 
১৯৯২ সালে অবসর ভেঙে ২২ গজে ফিরে পাকিস্তানকে বিশ্বকাপ দিয়েছিলেন ইমরান খান। অবসর ভেঙে ফিরে এসেছিলেন মেসিও। তবে পারেননি। বিশ্বকাপ তো দূর, ফুটবল বিশ্বকাপের শেষ চারেই ছিলেন না ম্যাজিশিয়ান‍ মেসির আর্জন্টিনা। এবার একটা সুযোগ এসেছে আদিল রাশিদেরও। এবছরই ক্রিকেটের কুলীন ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রাশিদ। তবে এবার তিনি মনস্থির করে ফেলেছেন, বিশ্বের এক নম্বর টেস্ট দলের বিরুদ্ধে হোম সিরিজ খেলতে অবসর ভেঙে লাল বলের ক্রিকেটে আবারও ফিরবেন। এবার অপেক্ষা ইসিবি-র ডাকের। আরও পড়ুন- ১০০ বলের ক্রিকেটে ওভার হবে ৫ বলে
 
ব্রিটিশ পত্রিকায় এক সাক্ষাত্কারে আদিল রাশিদ জানিয়েছেন, “ইয়র্কশায়ারের হয়ে আমি এখন সাদা বলের ক্রিকেটের মনোনিবেশ করেছি। তবে ইংল্যান্ড দল চাইলে আমি ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফিরতে প্রস্তুত”।আরও পড়ুন- বিরাট কোহলি সম্পর্কে 'পুরনো' বক্তব্যের 'নতুন' ব্যাখ্যা দিলেন কামিন্স!
 
প্রসঙ্গত, ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে নজর কেড়েছেন আদিল। লিডসে তাঁর ঘূর্ণি অবাক করেছে বিরাট কোহলিকে। অনেকেই বলছেন রাশিদের যে বলে বিরাট বোল্ড হয়েছেন, সেটা দশকের সেরা বল হওয়ার দাবি রাখে। অতীতে ভারতের বিরুদ্ধে ভাল পারফরম্যান্স রয়েছে তাঁর। সব মিলিয়ে অনেকেই মনে করছে স্পিন এক্সপার্ট ভারতীয় ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে আদিলের কামব্যাক এখন কেবল সময়ের অপেক্ষা। আরও পড়ুন- ৭ লাখ টাকার মিল খেয়ে ট্রোলড আকাশ চোপড়া!
.