কানপুর টেস্টের তৃতীয় দিনের শেষে সুবিধাজনক জায়গায় ভারত

কানপুরে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট ম্যাচের আজ তৃতীয় দিনের খেলাও শেষ হল। কী অবস্থা ম্যাচের? জেনে নিন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের রান ছিল ১ উইকেটে ১৫২ রান। ভারতের প্রথম ইনিংসের রান ৩১৮-র তুলনায় বেশ ভালোই বলতে হবে। কিন্তু তৃতীয় দিনে বাজিমাত করলেন ভারতীয় স্পিনাররা। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৬২ রানে। আরও ভালোভাবে বললে জাদেজা এবং অশ্বিনের জন্যই এত কম রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ভারতের ৫০০তম টেস্ট স্মরণীয় করে রাখলেন জাদেজাও। প্রথম ইনিংসে পেলেন ৫ উইকেট! পিছিয়ে থাকবেন না অশ্বিনও। তিনিও নিয়েছেন ৪ উইকেট। কেন উইলিয়ামসনের ৭৫-এর পর আর সেভাবে কোনও কিউয়ি ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। নিউজিল্যান্ডের শেষ পাঁচ উইকেট পড়েছে মাত্র ৭ রানের মধ্যে!

Updated By: Sep 24, 2016, 05:25 PM IST
 কানপুর টেস্টের তৃতীয় দিনের শেষে সুবিধাজনক জায়গায় ভারত

ওয়েব ডেস্ক: কানপুরে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট ম্যাচের আজ তৃতীয় দিনের খেলাও শেষ হল। কী অবস্থা ম্যাচের? জেনে নিন। দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের রান ছিল ১ উইকেটে ১৫২ রান। ভারতের প্রথম ইনিংসের রান ৩১৮-র তুলনায় বেশ ভালোই বলতে হবে। কিন্তু তৃতীয় দিনে বাজিমাত করলেন ভারতীয় স্পিনাররা। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ২৬২ রানে। আরও ভালোভাবে বললে জাদেজা এবং অশ্বিনের জন্যই এত কম রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ভারতের ৫০০তম টেস্ট স্মরণীয় করে রাখলেন জাদেজাও। প্রথম ইনিংসে পেলেন ৫ উইকেট! পিছিয়ে থাকবেন না অশ্বিনও। তিনিও নিয়েছেন ৪ উইকেট। কেন উইলিয়ামসনের ৭৫-এর পর আর সেভাবে কোনও কিউয়ি ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। নিউজিল্যান্ডের শেষ পাঁচ উইকেট পড়েছে মাত্র ৭ রানের মধ্যে!

আরও পড়ুন রস টেলরের সবথেকে রসালো তথ্য!

জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষ দ্বিতীয় ইনিংসে ভারতের রান ১ উইকেটে ১৫৯ রান। সোধীর বলে লোকেশ রাহুল আউট হয়েছেন ৩৮ রান করে। আপাতত ক্রিজে রয়েছেন মুরলী বিজয় (অপরাজিত ৬৪) এবং চেতেশ্বর পূজারা (অপরাজিত ৫০)। ভারতের লিড এখনই ২১৫ রানের। হাতে রয়েছে ৯ উইকেট। সুতরাং বলাই যায়, তৃতীয় দিনের শেষে কানপুর টেস্টে অ্যাডভান্টেজ ভারতীয় দল।

আরও পড়ুন  ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ নিয়ে সৌরভ কী বলেছেন জানেন?

.