AFC Cup: Blue Star-কে হারালেও আর্থিক জরিমানার মুখে ATK Mohun Bagan! কিন্তু কেন?

ম্যাচের আগে দুই দল সারি দিয়ে দাঁড়ানোর সময়েই গ্যালারিতে ব্যানার ঝোলাতে থাকেন সমর্থকরা। একটি বড় টিফো ঝোলানো হয়।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 12, 2022, 11:18 PM IST
AFC Cup: Blue Star-কে হারালেও আর্থিক জরিমানার মুখে ATK Mohun Bagan! কিন্তু কেন?
জয়ের পর জোড়া গোলদাতা মনবীর সিংকে অভিনন্দন জানাচ্ছেন ডেভিড উইলিয়ামস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ঘরের মাঠে শ্রীলঙ্কার ব্লু স্টার এসসি-কে (Blue Star) ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পরেও স্বস্তি নেই। কারণ বিপক্ষের বিরুদ্ধে বড় ব্যবধানে জিতলেও এএফসি-র (AFC Cup) নিয়ম ভাঙার জন্য আর্থিক জরিমানার মুখে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ১০ হাজার ডলার গুনতে হবে এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্টকে। যদিও নিয়মভঙ্গের জন্য কলকাতার দলের তরফ থেকে বিধাননগর পুলিসের ঘাড়ে দায় চাপানো হল। 

কিন্তু কেন আর্থিক জরিমানা হজম করছে এটিকে মোহনবাগান? মোহনবাগানের (Mohun Bagan) এক ধরনের সমর্থকদের তরফ থেকে 'এটিকে হটাও' প্রতিবাদ অনেক মাস থেকেই চলছিল। এ বার প্রতিবাদ যুবভারতী স্টেডিয়ামের গ্যালারিকেই বেছে নিল একাধিক সবুজ-মেরুন সমর্থক। মঙ্গলবার এএফসি কাপের প্রাক যোগ্যতা অর্জনের ম্যাচে গ্যালারি 'এটিকে হটাও' ব্যানার ও টিফোতে ছেয়ে গিয়েছিল। সেখানে গ্যালারির আনাচে কানাচে ছড়িয়ে পড়ে প্রতিবাদ জানিয়েছেন একাধিক সমর্থক। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই ছবিগুলো এই মুহূর্তে ভাইরাল। 

Mohun Bagan

এই ম্যাচের জন্য ৩৩ হাজার দর্শকের জন্য টিকিট ছাড়া হয়েছিল। তবে এত সমর্থক মাঠে আসেননি। ম্যাচের আগে দুই দল সারি দিয়ে দাঁড়ানোর সময়েই গ্যালারিতে ব্যানার ঝোলাতে থাকেন সমর্থকরা। একটি বড় টিফো ঝোলানো হয়। এ ছাড়া বিভিন্ন ব্যানারের কোনওটিতে লেখা, ‘আমরা সমর্থক, ক্রেতা নই।’ কোনওটিতে আবার লেখা, ‘আমাদের মোহনবাগান ফিরিয়ে দাও।’ 

অনেকদিন পর ম্যাচ আয়োজন করতে গিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছিলেন না সংগঠকরা। আর সেই কারণেই শুরুর ম্যাচে পঞ্চাশ শতাংশ দর্শক নিয়ে এই ম্যাচের আয়োজন করা হয়েছিল। নিষিদ্ধ ছিল টিফো, ব্যানার। তবে সেটা আটকানো যায়নি। সেটা ম্যাচের শুরু থেকেই ফুটে উঠেছিল। 

এএফসি-র নিয়ম অনুসারে মাঠে ব্যানার ও টিফো ঢোকানো যাবে না। কিন্তু সেই নিয়ম ভাঙার জন্যই এবার ১০ হাজার ডলার দিতে হবে এটিকে মোহনবাগানকে। 

আরও পড়ুন: AFC Cup: ATK Mohun Bagan-এর বিরুদ্ধে যুবভারতীর গ্যালারিতে প্রতিবাদ জানাল একদল সবুজ-মেরুন সমর্থক

আরও পড়ুন: AFC Cup: গ্যালারিতে প্রতিবাদ উঠলেও, Blue Star-কে ৫-০ গোলে উড়িয়ে দিল ATK Mohun Bagan

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.