close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অতিথিদের স্বাগত জানাতে নেচে ফ্লোর মাতাল আফগান দল

বাইশ গজে নিজেদের জাত চিনিয়েছে আফগানরা। এবার ডান্স ফ্লোরেও তারা নিজেদের পরিচয় দিয়ে গেল। 

Updated: Mar 15, 2019, 08:56 PM IST
অতিথিদের স্বাগত জানাতে নেচে ফ্লোর মাতাল আফগান দল

নিজস্ব প্রতিনিধি- যে রাঁধে সে চুলও বাঁধে। কথাটা যেন অক্ষরে অক্ষরে প্রমাণ করে দিয়ে গেল রশিদ খানের দল। তাঁরা ক্রিকেট খেলেন। আবার খুশির জোয়ারে ভেসে নাচতেও পারেন। যেনম-তেমন নাচ নয়। মহম্মদ নবি, রশিদ খানদের নাচ দেখলে আপনার তাক লেগে যেতে পারে। অতিথি আপ্যায়নে আফগানদের জুরি মেলা ভার। সেটাই দেখিয়ে দিল গেল আফগানিস্তান দল। বাইশ গজে নিজেদের জাত চিনিয়েছে আফগানরা। এবার ডান্স ফ্লোরেও তারা নিজেদের পরিচয় দিয়ে গেল। আয়োজক হিসাবে এমন নেচে নেটিজেনদের কাছ থেকে আফগান দল পেল একশোর একশো।

আরও পড়ুন-  দলে সুযোগ দিতে ৮০ লাখ টাকা ঘুষ চাইল নির্বাচক, ফের প্রকাশ্যে ক্রিকেটের অস্বচ্ছতা

এই প্রথমবারের জন্য টেস্ট ক্রিকেটে আয়োজক দেশ আফগানিস্তান৷ নিজেদের দেশে টেস্ট ক্রিকেট আয়োজন করতে পারে না তাঁরা। যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে সে সুযোগ নেই। তাই ভারতের মাটিতে তারা আয়োজকের ভূমিকা পালন করছে। অতিথি দেশ আয়ারল্যান্ড৷ এক ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার থেকেই আফগানিস্তানের বিরুদ্ধে নেমেছে তারা। আর আয়োজক হিসাবে অতিথিদের জন্য নাচলেন আফগান ক্রিকেটাররা। অভিনব উদ্যোগ। অতিথিদের স্বাগত জানাতে এমন উদ্যোগ এর আগে আর কোনও আয়োজক দেশের ক্রিকেটাররা নিয়েছেন কি না সন্দেহ।  

আরও পড়ুন-  চায়ের কাপে তুফান তুলে যুদ্ধ ঘোষণা ধোনি-কোহলির

গ্রুপ ডান্সে ফ্লোর মাতাল আফগান ক্রিকেট দল৷ নাচের সময় তাদের পোশাকটাও বেশ মানানসই হয়েছিল। আফগান সংস্কৃতির পরিচায়ক শেরওয়ানির সঙ্গে নীল রঙা ব্লেজার। ইতিমধ্যে তাদের এম উদ্যোগ ক্রিকেট বিশ্বের প্রশংসা কুড়িয়েছে। দেরাদুনে আফগানদের বিরুদ্ধে টেস্টের প্রথম দিন ৬০ ওভারে ১৭২ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড৷ আফগানিস্তানের মহম্মদ নবি ও ইয়ামিন আহমেদজাই তিনটি করে উইকেট নিয়েছেন৷ রশিদ খান পেয়েছেন চারটি উইকেট। আফগানিস্তান ২ উইকেটে ৯০৷