Mumbai Test: জন্মভিটে মুম্বইতে খেলার আগে আবেগি Ajaz Patel!

আজাজ প্যাটেল ওয়াংখেড়েতে খেলার আগে আবেগি হয়ে পড়েছেন। 

Updated By: Dec 2, 2021, 02:41 PM IST
Mumbai Test: জন্মভিটে মুম্বইতে খেলার আগে আবেগি Ajaz Patel!
আজাজ প্যাটেল

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল (Ajaz Patel) যেন শুনতে পারছেন ঘরে ফেরার গান। ৩৩ বছরের বাঁ-হাতি বোলার আগামিকাল খেলবেন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। নিউজিল্যান্ডের হয়ে ভারতের বিরুদ্ধে যে মাঠে আজাজ খেলতে নামছেন, সেই শহরেই তাঁর জন্ম হয়েছিল। মাত্র ৮ বছর বয়সেই মহারাষ্ট্র ছেড়ে নিউজিল্যান্ডে চলে গিয়েছিলেন আজাজ। 

আজাজ প্যাটেল ওয়াংখেড়েতে খেলার আগে আবেগি হয়ে পড়েছেন। তিনি বলছেন, "অত্যন্ত আবেগপ্রবণ হয়ে পড়েছি। আমি কতবার বিমানবন্দর ছা়ড়ার সময় ভেবেছি ওয়াংখেড়েতে খেলার কথা। এবার আমি নিউজিল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করব। বিমানবন্দরে নামার সময়েই ফ্ল্যাশব্যাকের মতো চোখের সামনে সব ভেসে এল। মুম্বই ছাড়া এবং ফের ফিরে আসা। এটা এমন একটা বিষয় যেটা আমি ভবিষ্যতে ভেবেও আনন্দ পাব।"  নিউজিল্যান্ডের পেসার মিচেল ম্যাকক্লেঘান ট্যুইটারে লেখেন, "আমি সত্যিই তোমার জন্য রোমাঞ্চিত আজাজ। তুমি ওয়াংখেড়ে স্টেডিয়ামে টেস্ট খেলার সুযোগ পাচ্ছ। কয়েক বছর আগেও ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তুমি নেট বোলার হিসাবে ছিল। ছুটিতে আরও ভাল হওয়ার চেষ্টা করো। ভাল থেকো। মুহূর্তটা উপভোগ করো।"

আরও পড়ুন: Mumbai Test: 'Iyer যেন উপেক্ষিত না হয়'! Dravid-Kohli কে বার্তা দিলেন Laxman

কানপুর টেস্টে ভারতের বিরুদ্ধে ড্র করার ক্ষেত্রে ব্যাটে-বলে অবদান রেখেছিলেন আজাজ। দুই ইনিংসে শুধু তিন উইকেটই তুলে নেননি তিনি ব্যাট হাতেও অবদান রাখেন তিনি। গ্রিনপার্ক স্টেডিয়ামে জয়ের দোরগোড়ায় এসেও পারেনি অজিঙ্কা রাহানের ভারত! উল্টে পঞ্চম তথা শেষ দিনের শেষ বেলায় কিউয়ি ব্যাটাররা দাপট দেখিয়ে টেস্ট ড্র করল কানপুরে। গ্রিনপার্ক স্টেডিয়ামে ভারতের জয়ে রুখে দিলেন আটে নামা রচিন রবীন্দ্র। ৯১ বল খেলে ক্রিজ কামড়ে পড়ে থাকলেন ওয়েলিংটনের বছর বাইশের অলরাউন্ডার। তাঁর ১৮ রানের অপরাজিত ইনিংসই ভারতকে সিরিজে এগিয়ে যেতে দিল না। অন্য়দিকে রচিনের সঙ্গেই বলতে হবে আজাজ প্যাটেলের নামও। এই কঠিন পরিস্থিতিতে রচিনের সঙ্গে জুটি বেঁধে ২৩টি বল তিনি ধরে ধরে খেলে মাত্র ২ রান করে ম্যাচ বাঁচান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)