Ajinkya Rahane: ৩৪ হাজারের উপর রান, দেশের জার্সিতে ব্রাত্য তারকা! জুলাইয়ে ছাড়ছেন দেশ

Ajinkya Rahane Leaving India For This Reason: দেশ ছাড়ছেন অজিঙ্কা রাহানে, বাধ্য় হয়েই নিলেন সিদ্ধান্ত।  

Updated By: Jun 27, 2024, 09:47 PM IST
Ajinkya Rahane: ৩৪ হাজারের উপর রান, দেশের জার্সিতে ব্রাত্য তারকা! জুলাইয়ে ছাড়ছেন দেশ
রাহানে যাচ্ছেন বিদেশে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ সালে শেষবার টেস্ট, ২০১৮ সালে ওডিআই, ২০১৬ সালে শেষ টি-২০আই। ক্রিকেটের সব ফরম্য়াট মিলিয়ে ৩৪ হাজারের উপর রান। আপাতত জাতীয় দলে ব্রাত্য দেশের তারকা ক্রিকেটার অজিঙ্কা মধুকর রাহানে (Ajinkya Rahane)। তবে ক্রিকেট থেকে নিজেকে দূরে রাখছেন না এক সময়ের ভারতীয় দলের নির্ভরযোগ্য় 'টেস্ট স্পেশালিস্ট'। আগামী মাসের মাঝামাঝি সময়ে ৩৬ বছরের ক্রিকেটার দেশ ছাড়ছেন। পাড়ি জমাচ্ছেন ইংল্য়ান্ডে। 

আরও পড়ুন: বৃষ্টিতে রোহিত-বাটলারদের সেমি ধুয়ে গেলে কি হবে? প্রোটিয়াদের বিরুদ্ধে ফাইনাল খেলবে এই দেশ

লেস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন রাহানে। কাউন্টি মরসুমের দ্বিতীয়ার্ধে তাঁকে খেলতে দেখা যাবে বিখ্য়াত এই ক্লাবে। লেস্টারের হয়ে তিনি ওয়ান-ডে কাপ খেলার পাশাপাশি পাঁচটি কাউন্টি চ্য়াম্পিয়নশিপ ম্য়াচও খেলবেন। গত গ্রীষ্মে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে ডাক পাওয়ার আগে, রাহানে লেস্টারে যোগ দিতে রাজি হয়েছিলেন। এরপর রাহানে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সফরে গিয়েছিলেন। যার ফলে কাউন্টি খেলেননি।


  
লেস্টারশায়ারের ক্রিকেট ডিরেক্টর ক্লড হেন্ডারসন বলেন, 'লেস্টারশায়ারে অজিঙ্কার গুণমানের কাউকে স্বাগত জানাতে পেরে আমরা সত্য়িই রোমাঞ্চিত। এটি দুর্ভাগ্যজনক যে, অজিঙ্কার সময়সূচি গতবছর আমাদের সঙ্গে মেলেনি। তবে এই মরসুমের শেষের দিকে ওর সার্ভিস আমরা নিশ্চিত করেছি। ওর বিরাট অভিজ্ঞতা এবং নেতৃত্ব দেওয়ার গুণও রয়েছে। রান করার ক্ষমতার পাশাপাশি যা দলের জন্য অত্যন্ত উপকারী। অজিঙ্কার আগমন আমাদের ব্যাটারদের জন্য সেরার সেরাদের থেকে খেলা শেখার এক দুর্দান্ত সুযোগও। 

রাহানে বিদেশের ক্লাবে যোগ দিতে পেরে বলছেন, 'লেসস্টারশায়ারে আসার আরও একটি সুযোগ পেয়ে আমি সত্যিই রোমাঞ্চিত। আমার ক্লড এবং হেড কোচ থমাসের সঙ্গে দারুণ ভালো সম্পর্ক। এই গ্রীষ্মে ক্লাবের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। আমি গতবছর দলের পারফরম্য়ান্স দেখেছি। তা খুবই মুগ্ধ করেছে। আমি ক্রিকেট উপভোগ করতে এবং এই মরসুমে ক্লাবের আরও সাফল্যে অবদান রাখার আশা করছি।'

রাহানে ১৪৪ টেস্টে ৫০৭৭ রান করেছেন। ৯০টি ওডিআই-তে তাঁর রয়েছে ২৯৬২ রান। ২০টি টি-২০ আইতে পেয়েছেন ৩৭৫ রান। প্রথম শ্রেণিতে রাহানে করেছেন ১৮৮ ম্যাচে ১৩ হাজার ২২৫ রান। লিস্ট-এ ফরম্য়াটে ১৮২ ম্য়াচে করেছেন ৬৪৭৫ রান। ২৬২টি টি-২০ ম্য়াচে রাহানের আছে ৬৩৮৩ রান।

আরও পড়ুন: বৃষ্টিস্নাত বিধাননগরে জ্বললেন জবি, প্রাক্তন লাল-হলুদের কামাল, জিতেই শুরু ডিএইচএফসি-র

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.